ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ড্রয়ের পথে রংপুর-ঢাকার ম্যাচ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড্রয়ের পথে রংপুর-ঢাকার ম্যাচ

ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচের একটি দৃশ্য (ছবি : আব্দুল্লাহ এম রুবেল)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। প্রথম স্তরের এই ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে নাঈম ইসলামের ডাবল ও সোহরাওয়ার্দী শুভ এবং আরিফুল হকের সেঞ্চুরিতে ভর করে ৫৬০ রান তোলে। 

জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১১৯ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। ক্রিজে আছেন মোশাররফ হোসেন রুবেল (৬) ও অধিনায়ক শরীফ (১৭)। তারা দুজন চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। অবশ্য রংপুরের চেয়ে এখনো তারা ২৬৫ রানে পিছিয়ে রয়েছে।

এই টেস্টটি যে ড্রয়ের পথেই এগোচ্ছে সেটা বলাই যায়। কারণ, ঢাকা বিভাগের প্রথম ইনিংস এখনো শেষ হয়নি। এরপর রংপুরের ও ঢাকার আরো একটি করে ইনিংস বাকি রয়েছে। হাতে দিন রয়েছে মাত্র একটি। তাই বলা যায় অবিশ্বাস্য কিছু না ঘটলে এই ম্যাচটি ড্র হচ্ছে। আর ঢাকা বিভাগ যেভাবে খেলছে তাতে বোঝা যাচ্ছে যে তারা ড্রয়ের জন্যই খেলছে।



১ উইকেট হারিয়ে ৫৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ঢাকা বিভাগ আজ রোববার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। দলীয় ৭৪ রানের মাথায় সোহরাওয়ার্দী শুভর বলে ধীমান ঘোষের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনি তালুকদার (২৭)। এরপর রকিবুল ও মিনহাজ খান মিলে তৃতীয় উইকেটে ৮৪ রানের জুটি গড়েন। দলীয় ১৫৮ রানের মাথায় জাহিদ জাভেদের বলে সাজেদুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে আউট হন রকিবুল হাসান। যাওয়ার আগে ১১৫ বলে করে যান ৫১ রান। ১৮৪ রানের মাথায় আউট হন মিনহাজ খানও। তিনি ১৫৯ বলে ৭টি চারের সাহায্যে ৬২ রান করে আউট হন। সেখান থেকে শুভাগত হোম সতীর্থ তাইবুর পারভেজকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরকে ২৬৭ রান পর্যন্ত টেনে নেন। এই রানে ব্যক্তিগত ২৪ রান করে আউট হন তাইবুর পারভেজ। দলীয় একই রানে শুভাগত হোমও আউট হয়ে যান। যাওয়ার আগে সর্বোচ্চ ৬৭ রান করে যান তিনি। ৯টি চার ও ১ ছক্কায় এই রান করেন শুভাগত। এরপর দিনের বাকি সময়টুকু পার করেন মোশাররফ রুবেল ও শরীফ।

বল হাতে রংপুরের সোহরাওয়ার্দী শুভ ও আব্দুর রহমান ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট শিকার করেছেন মাহমুদুল হাসান ও জাহিদ জাভেদ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়