ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

অভিষেকেই শূন্য রানে ৭ উইকেট, কে এই বোলার?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:২৪, ২৬ এপ্রিল ২০২৪
অভিষেকেই শূন্য রানে ৭ উইকেট, কে এই বোলার?

আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার পর থেকেই রেকর্ডের খাতা ওলটপালট চলছে। তবে এবার যা হলো সেটা অবিশ্বাস্যই বটে। অভিষেক ম্যাচে শূন্য রানেই ৭ উইকেট নিয়েছেন ইন্দোনেশিয়ার বোলার। ১৭ বছর বয়সী এই স্পিনারের নাম রোহমালিয়া রোহমালিয়া।

বুধবার (২৪ এপ্রিল) ইন্দোনেশিয়ার বালিতে মঙ্গোলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে এই রেকর্ড গড়েন রোহমালিয়া। ৩.২ ওভারে কোনো রান না দিয়ে ৭ উইকেট এই অফ স্পিনার। যা কিনা মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড। আগেরটি ছিল নেদারল্যান্ডসের ফ্রেডেরিক ওভারডিক ও আর্জেন্টিনার আলিসন স্টোকসের।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে ফ্রান্সের বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নেন ওভারডিক। পরের বছর দক্ষিণ আমেরিকান উইমেন’স চ্যাম্পিয়নশিপে পেরুর বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নিয়ে ওভারডিকের পাশে বসেন স্টোকস।

ম্যাচে একাদশ ওভারে বোলিংয়ে এসে নিজের প্রথম বলেই উইকেট নেন রোহমালিয়া। সেই ওভারেই আরও দুটি উইকেট তুলে নেন। দ্বিতীয় ওভারে একটি ও তৃতীয় ওভারে নেন দুটি উইকেট। নিজের শেষ ওভারের দ্বিতীয় বলে আরেকটি উইকেট নিয়ে কীর্তি গড়েন রোহমালিয়া।

তার এমন তাণ্ডবে মঙ্গোলিয়া অল আউট হয় ২৪ রানে। ১৫১ রানের পুঁজি নিয়ে ইন্দোনেশিয়া ম্যাচ জিতে নেয় ১২৭ রানে। এর আগে অবশ্য ব্যাটিংয়ে নেমেও ১৫ বলে ১৩ রান করেন রোহমালিয়া। তাতে দিন শেষে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন এই কিশোরী।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়