ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

‘রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৩০, ২৪ এপ্রিল ২০২৪
‘রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান’

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটারদের একজন মোহাম্মদ রিজওয়ান। কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে রান করে চলছেন এই তারকা ব্যাটার। বিশেষ করে টি-টোয়েন্টিতে বেশ ধারাবাহিক।  সম্প্রতি এই সংস্করণে দ্রুততম তিন হাজার রানের রেকর্ডও ছুঁয়েছেন। সতীর্থের এমন কীর্তিতে বেশ খুশি পেসার শাহিন আফ্রিদি। তার মতে, রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান।

সোমবার (২২ এপ্রিল) রাতে সামাজিক মাধ্যম এক্স (সাবেক টুইটার)-এ রিজওয়ানকে অভিনন্দন জানান শাহিন। সেখানেই স্বদেশিকে সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন ২৪ বছর বয়সী এই পেসার। সেই সঙ্গে পাকিস্তানের ‘সুপারম্যান’ বলেও আখ্যায়িত করেছেন।

আফ্রিদি লিখেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে ৩ হাজার রানের জন্য অভিনন্দন। আপনার দাপট ক্রিকেট খেলাটাকেই বদলে দিয়েছে, মুখ বন্ধ করে দিয়েছে সকল সন্দেহকারীদের। আপনি উড়তে থাকুন, আপনি অনেকের জন্য অনুপ্রেরণা।’ 

শুধু বিবৃতি দিয়েই বসে থাকেননি শাহিন। রিজওয়ানের প্রতি সম্মান জানাতে একটি পার্টির আয়োজন করেছিলেন তিনি। এজন্য সতীর্থের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রিজওয়ানও, ‘আমার জন্য দারুণ উদযাপনের আয়োজন করায় এবং পাকিস্তান দলকে একত্রিত করায় শাহিন আফ্রিদিকে অনেক ধন্যবাদ। সকল সতীর্থ এবং সমর্থকদের অকুণ্ঠ সমর্থনের জন্য কৃতজ্ঞতা।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে এই মাইলফলক স্পর্শ করেন রিজওয়ান। দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলার পথে দ্রুততম তিন হাজার রানের ক্লাবে পৌছান তিনি। মাইলফলকটি ছুঁতে তার লেগেছে ৭৯ ইনিংস। ৮১ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে তার আগে যৌথভাবে শীর্ষে ছিলেন বাবর আজম ও বিরাট কোহলি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়