ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

বাবর-কোহলিকে পেছনে ফেললেন রিজওয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৫১, ২১ এপ্রিল ২০২৪
বাবর-কোহলিকে পেছনে ফেললেন রিজওয়ান

পাকিস্তানের আন্ডাররেটেড ক্রিকেটারদের একজন ধরা হয় মোহাম্মদ রিজওয়ানকে। একপ্রান্ত ধরে নিজের কাজটা করে গেলেও বাকি তারকাদের মতো তার অতো নামডাক নেই। কিন্তু রেকর্ড বইয়ে বিশ্বের সেরা তারকাদের সঙ্গে লড়াইয়ে প্রায় আলোচনায় আসেন এই ব্যাটার। এবার স্বদেশী বাবর আজম ও ভারতের বিরাট কোহলিকে পেছনে ফেললেন এই ডানহাতি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে একটি মাইলফলক স্পর্শ করেছেন রিজওয়ান। টি-টোয়েন্টি দ্রুততম তিন হাজার রান করাদের তালিকায় শীর্ষে অবস্থান করেছেন এই তারকা ব্যাটার। দ্রুততম তিন হাজারি ক্লাবে তিনি ছাড়িয়ে গেছেন বাবর ও কোহলিকে। রাওয়ালপিন্ডিতে ৪৫ রানের ইনিংস খেলার পথে এই মাইলফলক ছুঁয়েছেন রিজওয়ান।

নিউ জিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ৩০০০ থেকে ১৯ রান দূরে ছিলেন রিজওয়ান। এরপর রান তাড়ায় ৩৪ বলে ৪৫ রান করে রেকর্ড ছুঁয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উইকেটরক্ষক ব্যাটার। তিনি এই রেকর্ড স্পর্শ করেন ৭৯ ইনিংসে। এতোদিন যৌথভাবে এই রেকর্ডের ভাগিদার ছিলেন বাবর ও কোহলি (৮১ ইনিংস)।

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে রিজওয়ান, কোহলি এবং বাবর ছাড়া তিন হাজারি ক্লাবে আছেন আরও পাঁচ ক্রিকেটার। তারা হলেন - অস্ট্রেলিয়ার  অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, ভারতের রোহিত শর্মা ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

রিজওয়ানের এমন রেকর্ডের দিনে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। টসে হেরে নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ১৮.১ ওভারে ৯০ রানেই গুটিয়ে যায়। রান তাড়ায় নেমে রিজওয়ানের ইনিংসে ভর করে ৪৭ বল আর ৭ উইকেট হাতে রেখে জিতে যায় পাকিস্তান।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়