ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

রিজওয়ানের রেকর্ডের দিনে অনায়াস জয় পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:১১, ২১ এপ্রিল ২০২৪
রিজওয়ানের রেকর্ডের দিনে অনায়াস জয় পাকিস্তানের

শুরুতে দারুণ বোলিং, এরপর মানানসই ব্যাটিং। লক্ষ্যটা সহজেই পেরিয়ে গেল পাকিস্তান। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়ে শুরু করেছে বাবর আজমের দল। কিউইদের বিপক্ষে ৭ উইকেটের ব্যবধানে জিতেছে তারা। দলের জয়ের দিনে দারুণ এক রেকর্ডে পা রেখেছেন ওপেনার ব্যাটার মোহামদ রিজওয়ান। 

শনিবার (২০ এপ্রিল) রাওয়ালপিন্ডিতে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসারদের তোপের মুখে নিউ জিল্যান্ড। মাত্র ৯০ রানে গুটিয়ে যায় তারা। জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। সিরিজে ১-০ তে এগিয়ে বাবর আজমের দল।

নিউ জিল্যান্ডকে শুরু থেকেই চেপে ধরে পাকিস্তান। তাতে পাওয়ার প্লেতেই ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটার। যেখানে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা টিম রবিনসন ও ডিন ফক্সক্রফটকে ফেরান আমির, টিম সাইফার্টকে বিদায় করেন শাহিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। সর্বোচ্চ ১৯ রান করেন মার্ক চ্যাপম্যান।

পাকিস্তানের হয়ে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন শাহিন। দারুণ বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কারও বাগিয়ে নেন এই পেসার। দুটি করে উইকেট নেন আমির এবং দুই লেগ স্পিনার আবরার আহমেদ ও শাদাব খান। 

রান তাড়ায় নেমে ৩৪ বলে ৪৫ রান করে দলের জয়ের পথ সুগম করেন রিজওয়ান। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সময়ে ৩ হাজার রানের রেকর্ড গড়েন তিনি। এই রান করতে তার লেগেছে ৭৯ ইনিংস। পেছনে আছেন বাবর আজম ও বিরাট কোহলি (উভয়েই ৮১ ইনিংস)। রিজওয়ানের ইনিংসে ছিল ১ ছক্কা ও ৪টি চারের মার।

রিজওয়ান এক প্রান্তে টিকে থাকলেও দ্রুত ফিরে যান বাবর আজম ও অভিষিক্ত উসমান খান। এরপর ইরফান খানকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রিজওয়ান। দুজনে গড়েন ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি। একই মাঠে সিরিজের পরের ম্যাচ আজ রোববার।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়