ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

অভিনব কায়দায় বিশ্বকাপ দল ঘোষণা উগান্ডার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ৬ মে ২০২৪   আপডেট: ১৯:২৩, ৬ মে ২০২৪
অভিনব কায়দায় বিশ্বকাপ দল ঘোষণা উগান্ডার

আইসিসির কোনো বড় ইভেন্টে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়েছে আফ্রিকার দেশ উগান্ডা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে দেশটি। ঐতিহাসিক আসরকে স্মরণীয় করে রাখতেই কিনা শুরুটাও দারুণভাবে করলো দলটি। অভিনব কায়দায় বিশ্বকাপের দল ঘোষণা করেছে তারা।

দল ঘোষণা উপলক্ষ্যে উগান্ডা ক্রিকেটের অফিসিয়াল পেজে একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি মোটরবাইকে চড়ে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। তিনি যেখানেই হাজির হচ্ছেন, সেখানেই তার হাতে ধরিয়ে দেওয়া হচ্ছে একটি করে কার্ড। কার্ড উল্টালেই দেখা মিলছে বিশ্বকাপে সুযোগ পাওয়া সৌভাগ্যবান ক্রিকেটারের ছবি।

এভাবেই ১৫টি জায়গায় গিয়ে ওই ব্যক্তি ১৫টি কার্ড সংগ্রহ করেন। এই ১৫ জন নিয়েই প্রথমবারের মতো বিশ্বকাপে যাত্রা করবে জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপে সুযোগ পাওয়া উগান্ডা। এমন অভিনব কায়দায় দল ঘোষণা প্রশংসা কুড়াচ্ছে সর্বত্র।

উগান্ডার বিশ্বকাপের দলে কোনো চমক নেই। নিয়মিত খেলা ক্রিকেটাররাই সুযোগ পেয়েছে বিশ্বকাপের মঞ্চে। ১৫ সদস্যের দলটির  দলটির অধিনায়কের দায়িত্ব আছেন দীর্ঘদিনের পরীক্ষিত সৈনিক ব্রায়ান মাসাবা। তার ডেপুটির দায়িত্বে থাকবেন রিয়াজত আলী শাহ।

বাছাইপর্বে জিম্বাবুয়েকে হারিয়ে সি-গ্রুপ থেকে বিশ্বকাপের টিকিট কেটেছে উগান্ডা। যেখানে তাদের সঙ্গী হয়েছে সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ, শক্তিশালী নিউ জিল্যান্ড, পাপুয়া নিউ গিনি এবং আফগানিস্তান।

উগান্ডা বিশ্বকাপ স্কোয়াড: ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসাজি, রজার মুকাসা, কসমাস কিয়েউতা, দিনেশ নাকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসওয়া, আলপেশ রামজানি, ফ্রাঙ্ক সুবুগা, হেনরি সেনিওন্দো, বিলাল হাসান, রবিনসন ওবুয়া, রিয়াজত আলী শাহ (সহ-অধিনায়ক), রনক প্যাটেল।

ভ্রমণ রিজার্ভ: ইনোসেন্ট ওয়েবাজে, রোনাল্ড লুটায়া

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়