ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ডিএসসিসির ৩৩৩৭ কোটি টাকার বাজেট

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসসিসির ৩৩৩৭ কোটি টাকার বাজেট

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৩ হাজার ৩৩৭ কোটি ৬৭ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর নগর ভবনের মোহাম্মদ হানিফ মিলনায়তনে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ বাজেট ঘোষণা করেন।

তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরে উন্নয়নমূলক কাজে ডিএসসিসি মোট ২ হাজার ৫৬৮ কোটি ৪১ লাখ টাকা ব্যয় হবে। এ টাকা নিজস্ব খাত থেকে ১ হাজার ৬৪ কোটি ৭৮ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো বলেন, বেতন ভাতায় ২৫০ কোটি, বিদ্যুৎ জ্বালানি পানি ও গ্যাসে ১৪৩ কোটি ৫০ লাখ, মেরামত ও রক্ষণাবেক্ষণে ২৬ কোটি ২৫ লাখ, মশক নিধনে ২৫ কোটি ৬০ লাখ, সরবরাহ ৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয় হবে। 

মেয়র বলেন, ভৌত কাঠামো নির্মাণ, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে ৩৭৪ কোটি ৮০ লাখ, বিনোদনমূলক উন্নয়নে ১৭৫ কোটি ৫০ লাখ, পরিবেশে ১৯২ কোটি ৫৬ লাখ টাকা ব্যয় হবে।

সাঈদ খোকন বলেন, রাজস্ব থেকে ১ হাজার ৬৪ কোটি ৭৮ লাখ টাকা, নিজস্ব অন্য খাত থেকে ৭ কোটি ৮৬ লাখ টাকা, সরকারি ও বৈদেশিক উৎস থেকে ২ হাজার ১২৮ কোটি ৫৯ লাখ টাকা আয় হবে বলে জানান তিনি।।

এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসূফ আলী সরদার প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়