ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘বাংলাদেশ এসডিজি অর্জনে বিশ্বকে চমক দেখাবে’

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশ এসডিজি অর্জনে বিশ্বকে চমক দেখাবে’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বিশ্বকে চমক দেখাবে বলে আশা প্রকাশ করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

তিনি বলেছেন, এ লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সকল মন্ত্রণালয় ও সংস্থা কাজ করে যাচ্ছে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন হলে ‘জেন্ডার সমতা, নারী-শিশুর সুরক্ষা ও ক্ষমতায়নে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি’র মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ এসডিজি বাস্তবায়নে সকলের করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন। পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম এসডিজি বাস্তবায়ন কৌশল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক এবং ইউএন উইমেন বাংলাদেশের অফিসার ইন চার্জ দিলরুবা হায়দার।

কর্মশালায় বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, সংস্থা, উন্নয়ন সহযোগী সংস্থা, স্থানীয় বেসরকারি সংস্থা, গার্লস ইন রোভার স্কাউটস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন এন্ড জেন্ডার স্টাডিস বিভাগের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/আশরাফ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়