ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এক ডাবল ও দুই সেঞ্চুরিতে রান পাহাড়ে রংপুর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক ডাবল ও দুই সেঞ্চুরিতে রান পাহাড়ে রংপুর

ডাবল সেঞ্চুরির পর নাঈম ইসলাম (ছবি : আব্দুল্লাহ এম রুবেল)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে রানের পাহাড় গড়েছে রংপুর বিভাগ। আর সেটা সম্ভব হয়েছে নাঈম ইসলামের ডাবল সেঞ্চুরি (২১৬), সোহরাওয়ার্দী শুভ (১৪৫) ও আরিফুল হকের সেঞ্চুরিতে (১০০*) ভর করে। তাতে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম ইনিংসে ১৪৭.২ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে রংপুর বিভাগ।

জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। রংপুর বিভাগের চেয়ে এখনো তারা ৫০৬ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন রনি তালুকদার (২১) ও মিনহাজ খান (৩)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। ঢাকা বিভাগের যে একটি উইকেটের পতন ঘটেছে সেটি নিয়েছেন রংপুরের আব্দুর রহমান। দলীয় ৪৯ রানের মাথায় আব্দুর রহমানের বলে বোল্ড হয়ে যান আব্দুল মাজিদ (২৫)।




তার আগে ৮৯.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩২১ রান তুলে প্রথম দিন শেষ করা রংপুর বিভাগ আজ শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। প্রথম দিনে ১২০ রানে অপরাজিত থাকা নাঈম ইসলামের সঙ্গে আজ দ্বিতীয় দিনে ধীমান ঘোষ ব্যাট করতে নামেন। তবে দলীয় ৩৩৯ রানের মাথায় ১৫ রান করেই সাজঘরে ফেরেন ধীমান। এরপর ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন আরিফুল হক ও নাঈম ইসলাম। তারা দুজন ১৮৩ রানের জুটি গড়েন। এ যাত্রায় নাঈম ইসলাম তুলে নেন ডাবল সেঞ্চুরি। দলীয় ৫২২ রানের মাথায় আউট হন নাঈম ইসলাম। ৫১০ মিনিট ক্রিজে থেকে ৩৪৯ বল মোকাবেলা করে ২৩টি চার ও ৩টি ছক্কায় ২১৬ রান করে যান। তার মহামূল্যবান উইকেটটি নেন তাইবুর পারভেজ।

এরপর আরিফুল হক সেঞ্চুরি তুলে নেওয়ার পর পরই ৫৬০ রানে ইনিংস ঘোষণা করে রংপুর। আরিফুল ১০০ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ঢাকা বিভাগের শুভাগত হোম ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন তাইবুর পারভেজ। ১টি করে উইকেট শিকার করেছেন আজিম, মোশাররফ হোসেন ও নাজমুল অপু।



রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়