ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জঙ্গিবাদমুক্ত মননশীল সমাজ গড়বে চলচ্চিত্র : তথ্যমন্ত্রী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-০১ ৯:১৮:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-০১ ৯:১৮:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের আগামী দিনের চলচ্চিত্র জঙ্গিবাদমুক্ত মানবিক ও মননশীল সমাজ গড়তে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

বুধবার রাজধানীর দারুস সালাম সড়কে শেখ রাসেল মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের (বিসিটিআই) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, চলচ্চিত্র আমাদের স্বপ্ন দেখায়, স্বপ্ন দেখতে শেখায়। রাজাকার-জঙ্গিদের মোকাবিলায় চলচ্চিত্র ও সংস্কৃতিচর্চা শুধু সাহসী সঙ্গীই নয়, মানবিকতা বজায় রাখবারও হাতিয়ার।

চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন প্রতিষ্ঠার জন্য এবং চলচ্চিত্র ইনস্টিটিউট গড়তে ভারতের পুনেতে বাংলাদেশের গবেষক দল পাঠাবার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা এবং বর্তমান ইনস্টিটিউট প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান তিনি। সেসঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ‘হেরিটেজ’র স্বীকৃতি দেওয়াকে জাতির জন্য অনন্য গর্ব বলে অভিহিত করেন তিনি।

তথ্যসচিব বলেন, বিসিটিআই দেশের চলচ্চিত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানের পথিকৃত। চলচ্চিত্রের উন্নতিতে শিক্ষা ও প্রশিক্ষণের কোনো বিকল্প নেই এবং বিসিটিআই ঠিক এ কাজটিই করছে। তিনি এ সময় ইনস্টিটিউটের জন্মলগ্ন থেকে এ পর্যন্ত সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মনজুরুর রহমানের সভাপতিত্বে তথ্যসচিব ও ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি মরতুজা আহমদ, অভিনেতা এটিম শামসুজ্জামান, চলচ্চিত্রকার শামীম আখতার, মসিহউদ্দিন শাকের ও মিডিয়া ব্যক্তিত্ব ম. হামিদ, স্মারক বক্তা হিসেবে চলচ্চিত্র নির্মাতা ও পাঠ্যধারা উপদেষ্টা মানজারে হাসীন মুরাদ ও প্রশিক্ষণার্থীদের প্রতিনিধি হিমু বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১ নভেম্বর ২০১৭/আসাদ/সাইফ

Walton