ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ওয়াহেদ ম্যানশনে অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ২২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াহেদ ম্যানশনে অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না

নিজস্ব প্রতিবেদক: পুরান ঢাকার চকবাজারে চুরিহাট্টার হাজী ওয়াহেদ ম্যানশনে কোনো ধরনের অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গঠিত তদন্ত কমিটি। এছাড়া এ ভবনে প্রচুর পরিমাণ কেমিক্যাল ছিল। 

শুক্রবার চকবাজারের চুড়িহাট্টায় হাজী ওয়াহেদ ম্যানশন ও আশপাশের ক্ষতিগ্রস্ত ভবনগুলো পরিদর্শন শেষে তদন্ত কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

১১ সদস্যের একটি টিমের সদস্যরা হলেন- ডিএসসিসির প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম (আহ্বায়ক), প্রফেসর ড. মেহেদী আহমেদ আনসারী (পুরকৌশল বিভাগ-বুয়েট), প্রফেসর ড. ইশতিয়াক আহমেদ (পুরকৌশল বিভাগ-বুয়েট), লে. কর্নেল এসএম জুলফিকার রহমান (পরিচালক-ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স), মো. আসাদুজ্জামান (অতিরিক্ত প্রধান প্রকৌশলী-ডিএসসিসি), মো. জাফর আহম্মেদ (অতিরিক্ত প্রধান প্রকৌশলী-ডিএসসিসি), মো. সিরাজুল ইসলাম (প্রধান নগর পরিকল্পনাবিদ-ডিএসসিসি), মো. নুরুল ইসলাম (তত্ত্বাবধায়ক প্রকৌশলী-রাজউক), মো. শাহ আলম (পরিচালক-রাজউক) ও সদস্য সচিব মুন্সী মো. আবুল হাসেম (তত্ত্বাবধায়ক প্রকৌশলী-ডিএসসিসি)।

তদন্ত কমিটির সদস্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এসএম জুলফিকার রহমান বলেন, ‘ওয়াহিদ ম্যনশনে আগুন নেভানোর জন্য কোনো ব্যবস্থাই ছিল না। প্রচুর কেমিক্যাল ছিল, যে কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।’

ডিএসসিসির প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, ‘কয়েক দিন আগেও মেয়র এলাকাবাসীকে অনুরোধ করেছেন তারা যাতে এই কেমিক্যাল সরিয়ে নেন। এখানে কোনও কেমিক্যালের লাইসেন্স দেওয়া হয়নি এবং কোনও লাইসেন্স রিনিউ করা হয়নি।’




রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ