ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

গাজীপুরে ভোটকেন্দ্র ২৫৮, ১৫৪টিই ঝুঁকিপূর্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ৭ মে ২০২৪   আপডেট: ২২:৪৩, ৭ মে ২০২৪
গাজীপুরে ভোটকেন্দ্র ২৫৮, ১৫৪টিই ঝুঁকিপূর্ণ

উপজেলার পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাজীপুর জেলায় তিন উপজেলায় আগামীকাল বুধবার (৮ মে) ভোটগ্রহণ করা হবে। উপজেলাগুলো হলো কালীগঞ্জ, কাপাসিয়া ও গাজীপুর সদর। তিন উপজেলায় নিরাপত্তা বিবেচনায় পুলিশ কম গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে ভোটকেন্দ্র চিহ্নিত করেছে।

তিন উপজেলায় মোট ভোটকেন্দ্র ২৫৮টি। এর মধ্যে ১৫৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) ও ১০৪টি কম গুরুত্বপূর্ণ। গাজীপুর জেলা পুলিশের দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

গাজীপুর সদর উপজেলার চারটি ইউনিয়নে ৪৯টি ভোটকেন্দ্রর মধ্যে ২০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ ও ২৯টি কম গুরুত্বপূর্ণ। কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়নে ১১৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র ২৭টি, কম গুরুত্বপূর্ণ ৯২টি।

কালীগঞ্জ উপজেলায় সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৯০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৫টি গুরুত্বপূর্ণ ও কম গুরুত্বপূর্ণ ৪৫টি কেন্দ্র রয়েছে। এ সব ভোটকেন্দ্রে র‌্যাব, পুলিশ ও বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি কড়া নজরদারির মধ্যে রাখা হবে। 

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, গুরুত্বপূর্ণ কেন্দ্রে র‌্যাব, পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। এছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। ভোট কেন্দ্রে মোবাইল টিম কাজ করবে। থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।
 

রফিক/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়