ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শহীদ মিনার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত অদম্য পদযাত্রা

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৬ ১:৪৪:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৬ ৭:০৪:১৫ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার অদম্য পদযাত্রার আয়োজন করা হয়েছে। 

‘শোক থেকে শক্তি : অদম্য পদযাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় এই কর্মসূচি শুরু হয়।

মুক্তিযুদ্ধ জাদুঘর ও পর্বতারোহীদের সংগঠন ‘অভিযাত্রী’ যৌথভাবে এটির আয়োজন করে।

সকাল সোয়া ৬টায় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় সংগীতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে সেখানে অভিযাত্রী সংগঠনের উপদেষ্টা মফিদুল হক এবং ইনাম আল হক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর পদযাত্রীদল মুক্তির গান গাইতে গাইতে ২৫ মার্চ কালরাতের ভয়াল স্মৃতি বিজড়িত স্থান ঢাকা বিশ্ববিদ্যালয়ে জগন্নাথ হলে উপস্থিত হন। সেখানে বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এসময় তাদের সঙ্গে যুক্ত হন শিক্ষাবিদ অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল।

অভিযাত্রী দলটির পদযাত্রা ভিসি চত্বরের স্মৃতি চিরন্তনের পাশ দিয়ে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সামনে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর বাসভবন ধানমন্ডি ৩২ নম্বরের উদ্দেশে বিশ্ববিদ্যালয় এলাকা ত্যাগ করে।

এ ছাড়া পদযাত্রার কর্মসূচির মধ্যে আরো রয়েছে- আসাদ গেইট এলাকার মুক্তিযুদ্ধ টাওয়ার-১ এর সামনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা, মুক্তিযু্দ্ধ জাদুঘরে যাত্রা। মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে জল্লাদখানা বধ্যভূমি। সেখান থেকে ঢাকা বোটানিক্যাল গার্ডেনের ভিতর দিয়ে রক্ষা বাঁধের চটবাড়ি ঘাট। এভাবে জাতীয় স্মৃতিসৌধে গমন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge