ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৪, ২০ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এলো ‘ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৪:৩৭:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৪:৫১:৩২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ক্রিকেট ভক্তদের জন্য ভিন্ন রকমের মোবাইল ক্রিকেট গেম তৈরি করেছে দেশীয় গেম নির্মাতা প্রতিষ্ঠান পেচাস গেম স্টুডিও।

‘ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ’ নামক অভিনব এই গেম অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য তৈরি করা হয়েছে। পেচাস গেম স্টুডিওর বানানো এই গেমটি বাজারজাত করছে জাপাক।

এই ক্রিকেট গেমটিতে বেশকিছু নতুন বৈশিষ্ট্য আছে যা অন্য গেমগুলো থেকে আলাদা। যেমন যিনি গেম খেলবেন নিজের মতো করে প্রয়োজনে সাজিয়ে নিতে পারবেন। এছাড়াও গেমটিতে প্লেয়াররা পাবে অন-ফিল্ড প্লেয়ার হিসেবে সুপার পাওয়ার।

ক্লাব ম্যানেজমেন্ট এবং ক্রিকেট ম্যাচ খেলার জন্য অনন্য হাইব্রিড গেম ‘ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ’। এতে আরো রয়েছে ‘সুপার শটস’ ও ‘সুপার বলস’ সুবিধা। যখন খেলোয়াড়রা ক্রমাগতভাবে ব্যাট বা বল করে, একটি সুপার মিটার চার্জ আপ হয়। এটা একবার চার্জ হয়ে গেলে একটি সুপার পাওয়ারের শট বা বল ব্যবহার করার সুযোগ থাকে।

রোববার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগ’ গেমটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন পেচাস গেম স্টুডিওর সিওও জাহিদ আহমেদ এবং উপস্থাপিকা ও মডেল মারিয়া নূর। গেমের নানা বিষয় নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডেভেলপার মুনশি সায়িদ হাসনাত ম্যাক্স।

পেচাস গেম স্টুডিওর সিইও মাইয়াজ এম রহমান বলেন, ‘আমরা সর্বদা স্বপ্ন দেখেছি ক্রিকেটের ভক্তদের একটি চমকপ্রদ মোবাইল ক্রিকেট গেমের অভিজ্ঞতা দিতে। ক্রিকেট ক্যারিয়ার সুপার লিগের মাধ্যমে তা পূরণ করতে পেরে আমরা আনন্দিত। উপমহাদেশের অন্যতম নামি পাবলিশার জাপাকের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে আমাদের এ গেম পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত।’

রিলায়েন্স এন্টারটেইনমেন্ট ডিজিটাল-এর একটি বিভাগ জাপাক। অনুষ্ঠানে রিলায়েন্স এন্টারটেনমেন্ট ডিজিটাল এর সিইও অমিত খন্ডুজা বলেন, ‘এই গেমটিতে থাকা বিভিন্ন গ্রাফিক্স এবং আকর্ষক দল ব্যবস্থাপনার সুযোগ দিয়ে ব্যবহারকারীদের ক্রিকেটীয় স্বপ্নগুলোকে ডিজিটালভাবে সত্যি করা হয়েছে। বাংলাদেশ, ভারত এবং সারাবিশ্বের এক বিলিয়ন ক্রিকেট ভক্তের কাছে পৌঁছে দেওয়ার জন্য এটা দারুন একটা ক্রিকেট গেম।’

গেমটি খেলতে প্রয়োজন : অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন, ১.৫ জিএইচ ডুয়াল কোর/১.২ জিএইচ কোয়াড কোর সিপিইউ ও ২ জিবি র‌্যম। গুগল প্লে স্টোর থেকে গেমটি ডাউনলোডের লিংক: goo.gl/ADR3Q4

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/ফিরোজ

Walton Laptop