ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জোবায়দা রহমানের মামলা শুনতে বিব্রত হাইকোর্ট

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৭, ২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জোবায়দা রহমানের মামলা শুনতে বিব্রত হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদের তথ্য গোপন মামলার রুল শুনতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট।

 

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ মামলা শুনতে বিব্রতবোধ করে মামলাটি প্রধান বিচারপতির কাছে পাঠানোর আদেশ দেন।

 

আদালতে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির। জোবায়দার পক্ষে ছিলেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

 

মনিরুজ্জামান কবির রাইজিংবিডিকে বলেন, ‘আদালত বলেছেন এই মামলা আমরা শুনব না। এই মামলা শুনতে বিব্রতবোধ করছি। মামলাটি আমরা প্রধান বিচাপতির কাছে পাঠিয়ে দিচ্ছি| নিয়মানুযায়ী মামলাটি এখন প্রধান বিচারপতি হাইকোর্টের নতুন কোন বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেবেন।

 

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক।

 

মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়িকে আসামি করা হয়।

 

পরে একই বছরে জোবায়দা রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট।

 

এর বিরুদ্ধে আপিল করলেও আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন। কিন্তু এ মামলায় আসামিপক্ষ দুদককে পক্ষভুক্ত করেনি।

 

গত বছরের ২ এপ্রিল দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ দুদককে পক্ষভুক্ত করার আবেদন মঞ্জুর করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ নভেম্বর ২০১৬/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়