ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সাড়ে ৫ কেজি স্বর্ণের উদ্ধারের মামলায় দুই আসামির সাত বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ২৫ এপ্রিল ২০২৪  
সাড়ে ৫ কেজি স্বর্ণের উদ্ধারের মামলায় দুই আসামির সাত বছর কারাদণ্ড

সাড়ে ৫ কেজির বেশি স্বর্ণ উদ্ধারের মামলায় লোকমান বেপারী ও কেরামত আলী নামের দুই আসামিকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি লোকমান বেপারী আদালতে হাজির ছিলেন। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। অপর আসামি কেরামত আলী পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তাররি পরোয়ানা জারি করেছেন।

লোকমান বেপারী ও কেরামত আলী ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে বিমানে করে চট্টগ্রাম থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা এবং তদন্ত কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের শনাক্তপূর্বক অনুসরণ করেন। জিজ্ঞাসাবাদ করলে নিজেদের কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন তারা। পরে তল্লাশি করে তাদের কাছ থেকে ৫ কেজি ৭৯০ গ্রাম স্বর্ণ জব্দ করেন শুল্ক গোয়েন্দারা। এ ঘটনায় সহকারী রাজস্ব কর্মকর্তা তাহমিনা ইমা বাদী হয়ে ওই দুজনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৯ সালের ৩১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ২০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত সাতজনের সাক্ষ্য গ্রহণ করেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়