ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফণি থেকে রক্ষা পেতে মসজিদে দোয়া

মুহাম্মদ নূরুজ্জামান বিএম ফারুক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৩ ৫:৪৮:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৩ ৮:০৪:৩৩ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, খুলনা ও যশোর : ঘূর্ণিঝড় ফণির কবল থেকে রক্ষা পাওয়ার জন্য খুলনার মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমা মহান আল্লাহর কাছে দোয়া করেন মুসল্লিরা।

মসজিদের ইমামরা ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষতি থেকে বাঁচতে বিশেষ দোয়া-মোনাজাত পরিচালনা করেন এবং মহান আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করেন।

খুলনা আলীয়া মাদ্রাসা মসজিদ, টাউন জামে মসজিদ, বায়তুশ শরফ জামে মসজিদ, বায়তুন-নূর মসজিদ কমপ্লেক্সে, মতি মসজিদ, ময়লাপোতা বায়তুল আমান জামে মসজিদ, খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) কেন্দ্রীয় জামে মসজিদ, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) কেন্দ্রীয় জামে মসজিদ, সরকারি বিএল কলেজ জামে মসজিদসহ মহানগরী ও উপজেলা পর্যায়ের মসজিদে দেশবাসী রক্ষার জন্য মোনাজাত করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের মাধ্যমে শুক্রবার বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত করার আহ্বান জানান।

যশোরে দুপুর থেকে বৃষ্টি
সকাল থেকে যশোর অঞ্চলের আকাশ মেঘাচ্ছন্ন ছিল। দুপুরে বৃষ্টি নামে। রৌদ্রের দেখা না মিললেও সারা দিন ভ্যাপসা গরম অনুভূত হয়েছে।

ফণির আঘাত থেকে রক্ষা পেতে জুমার নামাজ শেষে যশোরের সব মসজিদে বিশেষ মোনাজাত হয়েছে।

ঘূর্ণিঝড় ফণি যে সব জেলার উপর দিয়ে যাবে, তার মধ্যে যশোর রয়েছে। জুমার নামাজের পর থেকে জেলার সর্বত্র গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে বাতাস নেই। 

এদিকে, দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সম্ভাব্য ক্ষতি কমাতে এবং জানমাল রক্ষায় জেলার আট উপজেলায় মাইকিং করা হচ্ছে। বাতিল করা হয়েছে সরকারি কর্মচারিদের ছুটি। শনিবার বন্ধ ঘোষণা করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রি।

জেলা রেড ক্রিসেন্ট বলছে, পরিস্থিতি মোকাবেলায় তাদের এক হাজার কর্মী প্রস্তুত রয়েছে।

আজ সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া সংশ্লিষ্টরা। 




রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/ফারুক/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge