ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফুটপাত উচ্ছেদ

পল্টনে পুলিশ-হকার পাল্টাপাল্টি ধাওয়া

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পল্টনে পুলিশ-হকার পাল্টাপাল্টি ধাওয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্টনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ফুটপাতে দোকান উচ্ছেদের সময় পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার দুপুর পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। এদিন গুলিস্তান, পল্টন ও মতিঝিল এলাকায় ফুটপাত থেকে হকারদের ভাসমান দোকান উচ্ছেদ শুরু করে ডিএসসিসি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর পৌনে ১টায় উচ্ছেদ অভিযানের দুটি গাড়ি বায়তুল মোকাররম জাতীয় মসজিদ হয়ে পল্টন মোড়ে গেলে হকাররা পূর্বাঞ্চল পত্রিকার গলি থেকে পুলিশ ও সিটি করপোরেশনের কর্মকর্তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এ সময় উচ্ছেদকারী দলের গাড়ি সেখান থেকে সরে যায়।

হকাররা প্রায় ১০ মিনিটের মতো ইট-পাটকেল ছোড়ে। নিজেদের রক্ষার্থে পুলিশ পিছু হটতে বাধ্য হয়। এর কিছু সময় পর পুলিশ হকারদের পাল্টা ধাওয়া দেয় ও লাঠিপেটা করে। দুপুর ২টার দিকে পল্টন এলাকার পরিস্থিতি শান্ত হয়ে আসে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্বে থাকা ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মো. নাজমুস শোয়েব বলেন, ‘সিটি করপোরেশনের নির্দেশনা উপেক্ষা করে যারা ফুটপাতে দোকান নিয়ে বসতে চান তাদের উচ্ছেদ করে দেওয়া হবে। কোনো প্রতিকূলতাই এ অভিযান বাধাগ্রস্ত করতে পারবে না।

এদিকে, উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় মিছিল, বিক্ষোভ সমাবেশ করছেন হকাররা। তাদের পুনর্বাসন না করে উচ্ছেদ করলে তা প্রতিহতের হুমকি দিচ্ছেন তারা।

অন্যদিকে বিভিন্ন ফুটপাতে হকাররা না বসায় স্বস্তি প্রকাশ করছেন পথচারীরা। তারা বলছেন, ফুটপাতে দোকান বসালে ঠিকমতো হাঁটা যায় না। ফুটপাত ফাঁকা থাকলে সহজে মানুষের চলাচলের পাশাপাশি রাজধানীর সৌন্দর্য আরো বাড়বে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/ নূর/সাইফুল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়