ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সংখ্যালঘুদের জন্য সংসদে ৩০ আসন রাখার দাবি

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২৭ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংখ্যালঘুদের জন্য সংসদে ৩০ আসন রাখার দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় সংসদে সংখ্যালঘুদের জন্য ৩০টি আসন সংরক্ষণ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে তাদের জন্য চাকরি কোটা রাখার দাবিও জানিয়েছেন তিনি।

 

জন্মাষ্টমী উপলক্ষে শনিবার দুপুরে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব দাবি জানান।

 

হিন্দু সম্প্রদায়ের কল্যাণে নিজের অবদানের কথা তুলে ধরে এরশাদ বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের ২০ জন আজ সচিব এবং ১৮ জন এসপি। এরা আমার শাসনামলে নিয়োগপ্রাপ্ত।  আমি ধর্মকে বিবেচনা করিনি, মানুষ ও তার মেধা বিচার করেছি। আগে মোট জনসংখ্যার ২০ ভাগ হিন্দু ছিল, এখন তা ৯ ভাগে পৌঁছেছে, যা দুঃখজনক।’

 

জাপার আমলে কোনো হিন্দু নির্যাতিত হয়নি, এ দাবি করে এরশাদ বলেন, একজন হিন্দু অত্যাচারিত হননি। পুরোহিত খুন হননি। হিন্দুদের সম্পত্তি দখল হয়নি। এ দেশ ছেড়ে ভারত চলে যেতে হয়নি।

 

নব্বইয়ের পর থেকেই এ দেশে হিন্দুরা নিরাপত্তাহীনতায় ভুগছে, এ অভিযোগ করে তিনি বলেন, ‘বড় দুটি দল ক্ষমতায় এসে হিন্দুদের জমি দখল করার অপচেষ্টা করে। তারা আমার দেশের নাগরিক, তারা আমার ভাই। স্বাধীনতাযুদ্ধে জীবনবাজি রেখে অগণিত হিন্দু যুদ্ধ করে জীবন বিলিয়ে দিয়েছে। ’

 

আগামীতে ক্ষমতায় যেতে হিন্দু সম্প্রদায়ের সহযোগিতা কামনা করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

 

প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য রাখেন- বিরোধী দলের নেতা রওশন এরশাদ, মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার, হিন্দু সম্প্রদায়ের পক্ষে অল ইন্ডিয়া রিফুজি পার্টির সাধারণ সম্পাদক ড. অনির্বাণ হালদার, হিন্দুনেতা বিমল চক্রবর্তী, কপিল কৃঞ্চ মণ্ডল, বিরেন্দ্র নাথ মিত্র, অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, হিমাদ্রী শেখর রায়, ভক্তি স্বরূপ পদ্মনাথ, কান্তি বন্দু ব্রহ্মচারী প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, এসএম ফয়সল চিশতি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, সুমন আশরাফ, সুজন দে, নাজিম চিশতি প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৬/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়