ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গণযোগাযোগ অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিজামূল কবীর

প্রকাশিত: ১৬:০৬, ২৪ জানুয়ারি ২০২৩  
গণযোগাযোগ অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিজামূল কবীর

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে রোববার (২২ জানুয়ারি) দায়িত্ব গ্রহণ করেছেন মো. নিজামূল কবীর। বিসিএস তথ্য সাধারণ ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা মো. নিজামূল কবীর এর আগে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. নিজামূল কবীর বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান, তথ্য অধিদপ্তরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রশাসন), বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক, প্রকল্প পরিচালক, ফিল্ম সেন্সর বোর্ডের সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার, গণযোগাযোগ অধিদপ্তরের সহকারী পরিচালক এবং মাঠ পর্যায়ে নীলফামারি ও পিরোজপুর জেলা তথ্য অফিসারের দায়িত পালন করেছেন।তিনি ১৯৯৪ সালের ২৫ এপ্রিল তথ্য অফিসার হিসেবে চাকরিতে যোগ দেন।

সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, হাঙ্গেরি, সুইজারল্যান্ড, চেকরিপাবলিক, ভিয়েতনাম, সৌদিআরব, হংকং, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ডসহ পৃথিবীর বহু দেশ সফর করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। তিনি বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক। মো. নিজামূল কবীরের জন্ম ১৯৬৬ সালের ১২ ডিসেম্বর বরিশালের বানারীপাড়া উপজেলার মলুহার গ্রামে।

উল্লেখ্য, সরকারের প্রচার কাজে নিয়োজিত গণযোগাযোগ অধিদপ্তর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি ঐতিহ্যবাহী সংস্থা। ৪টি উপজেলা অফিসসহ সারা দেশে জেলা পর্যায়ে গণযোগাযোগ অধিদপ্তরের ৬৮টি অফিস রয়েছে।

রাহাত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়