ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীপুরে জাতীয় স্কাউট জাম্বুরি শুরু, আনুষ্ঠানিক উদ্বোধন কাল

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৩৮, ২০ জানুয়ারি ২০২৩
গাজীপুরে জাতীয় স্কাউট জাম্বুরি শুরু, আনুষ্ঠানিক উদ্বোধন কাল

৯ দিন ব্যাপী ৩২ তম এশিয়া প্যাসিফিক আঞ্চলিক স্কাউট ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। 

বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলংকাসহ কয়েকটি দেশের স্কাউট ও কর্মকর্তারা ইতিমধ্যে হাজির হয়েছেন। স্কাউটদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে জাম্বুরি ময়দান। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করে স্কাউট দলগুলো। 

স্কাউট কর্মকর্তারা জানান, বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলভুক্ত দেশ থেকে ৮ হাজার স্কাউট সদস্য, এক হাজার ইউনিট লিডার ও আইএসটি সদস্যসহ প্রায় ১১ হাজার স্কাউট ব্যক্তিত্ব এই ক্যাম্পে অংশগ্রহণ করছে। ৯ দিন ব্যাপী শুরু হওয়া এই জাম্বুরি চলবে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত। আগামীকাল (শনিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্কাউটদের এই সমাবেশ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) মীর মোহাম্মদ ফারুক জানান, ৯ দিন ব্যাপী এ ক্যাম্পে স্কাউটদের জন্য থাকছে তাঁবুকলা, হাইকিংনাইট হাইকিং ও ইয়ুথ ভয়েজ, নেইবারহুড, ক্যাম্প ফায়ার, খেলাধূলা ও মেধা যাচাইসহ মোট ২০ টি চ্যালেঞ্জ। এসব চ্যালেঞ্জে অংশগ্রহণ করে স্কাউটরা তাদের মেধা, শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক, আধ্যাত্মিক বিকাশ ঘটাতে সক্ষম হবে। পুরো স্কাউট জাম্বুরিকে মোট চারটি ভিলেজে ভাগ করা হয়েছে এবং প্রতিটি ভিলেজে দুটি করে মোট ৮ টি সাব ক্যাম্পে বিভক্ত। 

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়