ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ফরিদপুরে পঞ্চপল্লীতে দুই ভাই হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৬ এপ্রিল ২০২৪  
ফরিদপুরে পঞ্চপল্লীতে দুই ভাই হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ফরিদপুরের দুই ভাই হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ।

ফরিদপুরে মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে দুই ভাইকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) জুমার নামাজের পর শহরের ইমামউদ্দীন স্কয়ারে এই আয়োজন করে ইসলামি আন্দোলন বাংলাদেশ।

শহরের বিভিন্ন মসজিদ থেকে জুমার নামাজ আদায় করে ইসলামি আন্দোলনের নেতাকর্মী ও সমর্থকদের সাথে সাধারণ মুসুল্লিরা এতে যোগ দেন। কয়েকটি স্থান থেকে মিছিল সহকারে এসে সমাবেশে যোগ দেন বিক্ষুব্ধরা। প্রায় দেড় থেকে দুই হাজার মানুষ সমবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

আরও পড়ুন: মন্দির পোড়ানোর ঘটনায় ২ ভাই নিহত: 'অপরাধী যেই হোক, ছাড় নয়'

প্রতিবাদ সমাবেশে কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই তৎপর ছিলো পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। দুপুরে সেখানে বিজিবিসহ পুলিশের রায়ট কারও মোতায়েন করা হয়। ফরিদপুরের পুলিশ সুপার মোর্শেদ আলমকে দেখা যায় জনতা ব্যাংকের মোড়ের অংশে একটি ফোর্সের সাথে অবস্থান নিয়ে দাঁড়িয়ে থাকতে।

চলমান তাপপ্রবাহের মাঝেই খোলা আকাশের নিচে তপ্ত রোদের মাঝে প্রতিবাদ সমাবেশে বক্তা ও শ্রোতারা অবস্থান নেন। সমাবেশের শেষদিকে একটি পুলিশ ভ্যানে করে সমাবেশে যোগদানকারীদের মাঝে খাবার পানি সরবরাহ করে পুলিশ।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক লোকমান হোসেন জাফরী। তিনি ১৫ দিনের আলটিমেটাম দিয়ে বলেন, এ ঘটনায় জড়িতদের প্রধান ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপন ও অজিত মেম্বার এখনো গ্রেপ্তার হয়নি। যদি এই সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার না করা হয় তাহলে আমরা আবারও মাঠে নামতে বাধ্য হবো।

তিনি আরও বলেন, আমরা দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল। পুলিশ প্রশাসন কিছু পদক্ষেপ নিয়েছে আমরা দেখেছি। কিন্তু এসব যেন আইওয়াশ না হয়। যদি জড়িতদের গ্রেপ্তার না করে জনতাকে খেপিয়ে তোলেন তবে তার দায় আপনাদের নিতে হবে।

আরও পড়ুন: ফরিদপুরে গণপিটুনিতে দুই ভাই নিহত

ফরিদপুর জেলা ইসলামি আন্দোলনের সভাপতি মুফতি কামাল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জেলা কমিটির সহ-সভাপতি সৈয়দ সামসুল হক, সেক্রেটারি হাফেজ মিজানুর রহমান, মুফতি মাহদি হাসান, খেলাফত মজলিসের জেলা সভাপতি মাওলানা আমজাদ হোসাইন, সেক্রেটারি মুফতি আবু নাসির, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি খন্দকার ওহিদুজ্জামান, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মো. রেজোয়ান হোসেন নাঈম প্রমুখ।

আরও পড়ুন: ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৮

তামিম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়