ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ব্যর্থতার বৃত্তে বন্দি লিটন-শান্ত 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ৭ মে ২০২৪   আপডেট: ১৬:৪৮, ৭ মে ২০২৪
ব্যর্থতার বৃত্তে বন্দি লিটন-শান্ত 

ছবি: রেজাউল করিম

প্রথম বলেই বাউন্ডারি। লিটন দাসের সুদিন এলো বলে! না, ভুল। আসেনি। রানের চেয়ে বলের পার্থক্য বেশি, পাওয়ার প্লে’র সুবিধা কাজে লাগাতে পারছেন না। টানা দুবার স্কুপ করতে গিয়ে ব্যর্থ, তৃতীয় বলেও ক্ষান্ত হননি। জায়গা থেকে সরে ব্লেসিং মুজরাবানিকে স্কুপ করতে গিয়ে বোল্ড! 

বল ব্যাটে ঠিকই লেগেছে, কিন্তু বাউন্ডারিতে যায়নি, সরাসরি আঘাত করে স্ট্যাম্পে। লিটনকে বরাবরের মতো ফিরতে হলো ব্যর্থতার গ্লানি নিয়ে। তার ব্যাট থেকে আসে ১৫ বলে ১২। আগের দুই ম্যাচের রান যথাক্রমে ১ ও ২৩। 

একই মিছিলে এবার যোগ দিলেন খোদ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার স্ট্রাইক রেট নিয়ে যখন আলোচনা চলছে তখন ক্রিজে এসে বাউন্ডারি হাঁকালেন, বেশিক্ষণ থাকতে পারলেন না। নিজের চতুর্থ বলে বোল্ড হলেন। শান্তর ব্যাট থেকে আসে ৪ বলে ৬ রান।  আগের দুই ম্যাচে রান যথাক্রমে ১৬ ও ২১। 

সাগরিকার পাড়ে তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। আগের দুই টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিং নেওয়া শান্ত জানিয়েছেন, এই ম্যাচে তারা ব্যাটিং করতে চান। হয়তো নিজেদের দেখার জন্য, কিন্তু সেই দেখাতো হলো না। বরবারের মতো ব্যর্থ টপ অর্ডার।   

লিটন-শান্তের বিদায়ের পর একই পথ ধরেন এই সিরিজে অভিষেক হওয়া তানজিদ হাসান তামিম। ১টি করে চার-ছয় হাঁকানোর পরও তার ব্যাট থেকে আসে ২১ বলে ২০। স্ট্রাইক রেট এক’শর নিচে। ধীরগতির ব্যাটিংয়ে কারণে পাওয়ার প্লেতে বাংলাদেশের আসে ২ উইকেটে ৪২ রান। টি-টোয়েন্টিতে যেটি মানানসই নয়, সেখানে বাংলাদেশ এমন রান করছে নিয়মিত। 

৬০ রানে ৩ উইকেট হারানোর পর তাওহীদ হৃদয়-জাকের আলী অনিকের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ। দুজনের জুটি থেকে এখন পর্যন্ত আসে ৩০ বলে ৪০ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান ১৪ ওভারে ৩ উইকেটে ১০০।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়