RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

কয়েদি পালানোর ঘটনায় তদন্ত কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কয়েদি পালানোর ঘটনায় তদন্ত কাজ শুরু

অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন (ছবি: রাইজিংবিডি)

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে কয়েদি পালিয়ে যাওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। 

শনিবার (৮ আগস্ট) বিকেলে কাশিমপুর কেন্দ্রীয় কারা ফটকে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

কর্নেল আবরার হোসেন বলেন, তদন্ত কার্যক্রম চলছে। গুরুত্বপূর্ণ কোনো  তথ্য দেওয়া যাচ্ছে না। কারণ আমরা তদন্তের প্রাথমিক কার্যক্রম শেষ করেছি।  বাকি কার্যক্রম খুব স্বল্প সময়ের মধ্যে আপনারা জানতে পারবেন।

নতুন করে কাউকে বরখাস্ত করা হয়েছে কিনা—জানতে চাইলে অতিরিক্ত কারা মহাপরিদর্শক বলেন, নতুন করে কারো বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তদন্ত কমিটি এ ব্যাপারে সুপারিশ করবে।  আমরা তদন্ত করছি, এ ঘটনায় কারা দায়ী, কীভাবে পালিয়ে গেল—এগুলো বের করার চেষ্টা করছি।  তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলার সুযোগ নেই।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যায় লকআপের সময় কেন্দ্রীয় কারাগার-২ থেকে নিখোঁজ হন যাজজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবু বক্কর সিদ্দিক। কারাগারে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।  এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে কারা কর্তৃপক্ষ।  শনিবার (৮ আগস্ট) সকালে তিন সদস্যের তদন্ত কমিটি কারাগারে পৌঁছে তদন্ত কাজ শুরু করে। 

কমিটির সদস্যরা হলেন—অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন, ডিআইজি প্রিজন মো. তৌহিদুল ইসলাম এবং মানিকগঞ্জ কারাগারের জেলার বিকাশ রায়হান।

হাসমত/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়