ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিরামপুরের জান্নাতুন এখন মৃত্যু পথযাত্রী

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৭, ১৪ নভেম্বর ২০২০
বিরামপুরের জান্নাতুন এখন মৃত্যু পথযাত্রী

দু'টি কিডনিই নষ্ট হয়ে গেছে দিনাজপুরের বিরামপুর উপজেলার রানীনগর (দেসমা) গ্রামের জান্নাতুনের। তিনি এখন মৃত্যু পথযাত্রী। চিকিৎসক বলেছেন, অন্তত একটি কিডনি হলেই জান্নাতুন (২২) আবারও স্বাভাবিকভাবে বাঁচতে পারবেন। 

চার বছর আগে বিয়ে হয়েছে জান্নাতুনের। এখনও কোন সন্তান হয়নি তাদের। সংসারে তারা শুধু দুইজন। সুখস্বপ্নে ভাসছিলেন তিনি।  স্বপ্নীল এই সুন্দর সময়েই দুই মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন জান্নাতুন। তার চিকিৎসার জন্য দিনাজপুর, রংপুর, ঢাকাসহ বিভিন্নস্থানে ছুটে বেড়ান স্বামী রমজান আলী। শেষে ডাক্তার জানান, জান্নাতুনের দু'টি কিডনিই নষ্ট হয়ে গেছে। বিষয়টি শুনে রমজানের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে।

বর্তমান জান্নাতুনকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস এর মাধ্যমে সাময়িক সুস্থ রাখা হয়েছে। চিকিৎসকরা বলেছেন তার কিডনি দু'টোর পরিবর্তন অত্যন্ত জরুরী। 

অসুস্থ জান্নাতুন বলেন, আমার বাঁচার বড় সাধ হয়। এই সুন্দর পৃথিবী ছেড়ে যেতে চাই না আমি। কয়েক বছর হলো আমার বিয়ে হয়েছে, সংসারের স্বাদ এখনও পাইনি। অনেক ইচ্ছে করে সন্তান আমাকে মা বলে ডাক দিবে। দু'টি কিডনি একেবারেই নষ্ট হয়ে গেছে। কখন যে জীবনটা বের হয়ে যায়। টাকা দিয়ে কিডনি কেনার ক্ষমতা নেই আমার স্বামীর। এই দুনিয়াতে যদি কোন দয়ালু মানুষ থাকে তাহলে আমাকে একটা কিডনি দিয়ে বাঁচান, আমি তার নিকট চিরকৃতজ্ঞ থাকবো।

জান্নাতুনের স্বামী একজন ছোট ব্যবসায়ী। স্ত্রীকে বাঁচাতে, একটি কিডনির জন্য তিনিও আকুল আবেদন জানান।

রমজান আলী বলেন, আমি গরীব মানুষ, সামান্য ছোট একটা ব্যবসা করে সংসার চালাই। তার অসুস্থ হওয়ার পর থেকে আমার যা সম্পদ ছিলো তা শেষ করে ফেলেছি। আজ আমার স্ত্রী দিনে দিনে মৃত্যুর দিকে ঢলে পড়ছে। কোন ভাবেই একটি কিডনি জোগাড় করতে পারছি না। আমার স্ত্রীকে বাঁচানোর জন্য দেশবাসীর নিকট আকুল আবেদন জানাচ্ছি। আমার স্ত্রীকে বাঁচাতে ০১৬৪৫৫৫৭৭৮২ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করছি।

মোসলেম উদ্দিন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়