Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

খুলনার ২৩ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ১০২ জন

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ৭ মার্চ ২০২১   আপডেট: ২২:০২, ৭ মার্চ ২০২১
খুলনার ২৩ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ১০২ জন

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে খুলনার চার উপজেলার ২৩ ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইছে। ইউপি চেয়ারম‌্যান পদে দলীয় মনোনয়নপ্রত‌্যাশীরা মাঠে নেমেছেন। চলছে মতবিনিময় ও গণসংযোগ।

খুলনার কয়রা, দাকোপ, বটিয়াঘাটা ও দিঘলিয়া উপজেলার ২৩টি ইউনিয়নে আগামী ১১ এপ্রিল নির্বাচন হবে। এসব ইউনিয়নে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপ্রত‌্যাশী অন্তত ১০২ জন। নৌকার মাঝি হতে দৌড়-ঝাঁপ শুরু করেছেন তারা।

নির্বাচনী তফসিল অনুযায়ী, কয়রা উপজেলার আমাদী, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা সদর, উত্তর বেদকাশী ও দক্ষিণ বেদকাশী; দাকোপ উপজেলার পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া ও বানিয়াশান্তা; বটিয়াঘাটা উপজেলার গঙ্গারামপুর ইউনিয়ন এবং দিঘলিয়া উপজেলার গাজিরহাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটি, আড়ংঘাটা ও যোগীপোল ইউনিয়নে প্রথম ধাপে নির্বাচন হবে।

কয়রার আমাদী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন—আমির আলী গাইন, জিয়াউর রহমান জুয়েল, নির্মল চন্দ্র দাশ, আব্দুল গণি সরদার, জহুরুল হক, আব্দুল গফুর সরদার, ডিএম জালাল উদ্দিন, শেখ কামরুল ইসলাম, উজ্জল হোসেন ও আলিমুজ্জামান। বাগালী ইউনিয়নে মনোনয়ন চান আব্দুস সাত্তার পাড়, আব্দুস সামাদ গাজী, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার সানা ও জহুরুল ইসলাম পাড়। মহেশ্বরীপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন বিজয় কুমার সরদার, এস এম ইব্রাহিম, নিশিত রঞ্জন মিস্ত্রি, মোক্তার হোসেন, অবনিশ কুমার সরদার, আব্দুল হামিদ, আব্দুল আজিজ, শাহনেয়াজ শিকারী, জি এম মঈনুজ্জামান, আব্দুল জনি মোড়ল, মো. আসাদুল ইসলাম। মহারাজপুর ইউনিয়নে মনোনয়নপ্রত‌্যাশী মো. আব্দুল্লাহ আল মামুন লাভলু, আব্দুল্লাহ আল মাহমুদ, মো. আলামিন ইসলাম, খায়রুল আলম ও দেবদাস রায়। কয়রা ইউনিয়নে মনোনয়ন চান অ‌্যাডভোকেট আবু জাফর, এসএম বাহারুল ইসলাম, সরদার নাজমুস সাদাত, এস এম মাসুম বিল্লাহ, ইখতিয়ার উদ্দিন, মেহেদী হাসান ও শরিফুল ইসলাম। উত্তর বেদকাশী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন সরদার নূরুল ইসলাম, গণেশ চন্দ্র মন্ডল, আবু ইসা গাজী ও সরদার শফিকুল ইসলাম।

দাকোপের পানখালী ইউনিয়নে মনোনয়নপ্রত্যাশী হলেন—শেখ আব্দুল কাদের, শেখ গোলাম হোসেন ও স্বপন কুমার সরকার। দাকোপ ইউনিয়নে মনোনয়ন কামনা করছেন বিনয় কৃষ্ণ রায়, সুদেব রায় ও সঞ্জয় কুমার মোড়ল। লাউডোব ইউনিয়নে মনোনয়নপ্রত‌্যাশী সরোজ কুমার রায় ও শেখ যুবরাজ। কৈলাশগঞ্জ ইউনিয়নে মনোনয়নপ্রত‌্যাশী মিহির কুমার মন্ডল, দেবব্রত সরকার ও দেবব্রত বিশ্বাস। সুতরখালী ইউনিয়নে মনোনয়ন চান জুলফিকার আলী জুলু, গাজী আশরাফ, মাস্টার সাহাবুদ্দিন গাজী ও মাসুম আলী ফকির। কামারখোলা ইউনিয়নে মনোনয়ন চাচ্ছেন পঞ্চানন মন্ডল ও সমরেশ ঘরামী। তিলডাঙ্গা ইউনিয়নে মনোনয়ন চাচ্ছেন রনজিৎ কুমার মন্ডল, জয়ন্তী রানী, মধুসূধন রায়, মো. সেলিম রেজা ও জালাল উদ্দিন। বাজুয়া ইউনিয়নে মনোনয়ন পেতে আগ্রহী মো. সাইফুল ইসলাম টুটুল, মানস কুমার রায় ও বিধান চন্দ্র বিশ্বাস। বানিয়াশান্তা ইউনিয়নে মনোনয়ন চান সুদেব কুমার রায়, পরিমল জোয়াদ্দার ও বিনয় কৃষ্ণ রায়।

বটিয়াঘাটা উপজেলার গঙ্গারামপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন মো. হাদি-উজ-জামান, বুলু রানা রায় গাঙ্গুলি ও তুলসী দাস। বালিয়াডাঙ্গা ইউনিয়নের মনোনয়নপ্রত‌্যাশীরা হলেন গোলাম হাসান ও মশিয়ার রহমান। আমীরপুর ইউনিয়নে মনোনয়ন কামনা করছেন মিজানুর রহমান মিলন গোলদার ও পার্থ সারথী দত্ত।

দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়নপ্রত‌্যাশীরা হলেন কামাল উদ্দিন সিদ্দিকী ও মফিজুর রহমান ঠান্ডা। বারাকপুর ইউনিয়নে মনোনয়ন চান হাজী জাকির হোসেন, জাহাঙ্গীর গাজী ও নজরুল ইসলাম। দিঘলিয়া ইউনিয়নে মনোনয়নকামীরা হলেন—হায়দার আলী মোড়ল, মো. ফিরোজ মোল্লা, হাবিবুর রহমান তারেক, খান আসাদুজ্জামান, মোড়ল হাসান মাহমুদ রাকিব ও এনামুল শেখ। সেনহাটী ইউনিয়নে প্রার্থী হতে চান জিয়া গাজী, ফারহানা হালিম ও মাঈনুল ইসলাম জুয়েল। আড়ংঘাটা ইউনিয়নে মনোনয়ন চান জিবলু মোড়ল। যোগীপোল ইউনিয়নে মনোনয়নপ্রত‌্যাশীরা হলেন বেগ লিয়াকত হোসেন ও মো. সাজ্জাদুর রহমান লিংকন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট ফরিদ হোসেন বলেছেন, ‘দলীয় সিদ্ধান্ত মোতাবেক তৃণমূলের মতামতের ভিত্তিতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হবে। মনোনয়নপ্রত্যাশীদের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।’

নূরুজ্জামান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়