ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটেও ঘরমুখো মানুষের চাপ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৪ এপ্রিল ২০২১  
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটেও ঘরমুখো মানুষের চাপ

এক সপ্তাহের লকডাউনের ঘোষণায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। ফলে একদিকে ফেরিঘাটে যানবাহন, অন্যদিকে লঞ্চ ও স্পিডবোটে পারাপারে যাত্রীর চাপ বেড়েছে।

রোববার (৪ এপ্রিল) দুপুরে শিমুলিয়া ঘাটে ছিল ঘরমুখো মানুষের প্রচণ্ড ভিড়।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে এ নৌরুটে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

তিনি জানান, সরকারের লকডাউন ঘোষণার পরপরইএই নৌরুটের উভয় পাশে যাত্রীচাপ বেড়েছে। শিমুলিয়া ঘাট এলাকায় শতাধিক পণ্যবাহী ট্রাক ও অর্ধশত যাত্রীবাহী বাসসহ ছোট-বড় সব মিলিয়ে সাড়ে তিন শতাধিক যানবাহন পারাপরের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান জানান, এ রুটে ৮৭টি লঞ্চ ও তিন শতাধিক স্পিডবোট চলাচল করছে সকাল থেকে। যাত্রীদের সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনেই লঞ্চ ও স্পিডবোটে চলাচল করানো হচ্ছে।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) হিলাল উদ্দিন জানান, বিকেল পর্যন্ত এ রুটে যানজট আরো বাড়তে পারে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা প্রস্তুত রয়েছি। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে যাত্রীদের মাস্ক পরিধান ও সচেতনতায় কাজ করছি।

রতন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়