ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

সিলেটে মানবপাচার চক্রের নারী সদস্যসহ ৪ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ২২ মে ২০২১  
সিলেটে মানবপাচার চক্রের নারী সদস্যসহ ৪ জন গ্রেপ্তার

সিলেট নগরের বাদামবাগিচা এলাকা থেকে মানবপাচার চক্রের এক নারী সদস্য এবং তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২২ মে) বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বি এম আশরাফ উল্যাহ তাহের এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার চারজন হলেন, সুনামগঞ্জের দিরাইয়ের শামীম আহমদের স্ত্রী রেবা বেগম মীম (৩০), সিলেট নগরের বাদামবাগিচার সেলিম মিয়ার ছেলে শাহেদ (৩৩), খাসদবিরের মৃত রফিক মিয়ার ছেলে ইমন আহমদ (৩২) ও সুনামগঞ্জের দোয়ারাবাজারের মাছিমপুর গ্রামের কালা মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৩৩)।

পুলিশ কর্মকর্তা তাহের জানান, শুক্রবার (২১ মে) দিবাগত রাতে ওই চারজনকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট থানা পুলিশ। তাদের বিরুদ্ধে থানায় দুটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় শনিবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলেও জানান তিনি।
 
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম জাকির জানান, ১৬ বছর বয়সী এক কিশোরীকে বেড়ানোর কথা বলে চার বছর আগে ভারতের চেন্নাইয়ে নিয়ে গিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করানো হয়। সেখানে দুই বছর থাকার পর মীম তাকে সেখান থেকে দেশে নিয়ে এসে বাদামবাগিচার একটি বাসায় আটকে রেখে নির্যাতন করে পতিতাবৃত্তিতে বাধ্য করছিল। 

ওসি মাইনুল ইসলাম জাকির বলেন, গত ৮ ফেব্রুয়ারি মীমের বাসা থেকে ওই কিশোরী পালিয়ে গিয়ে হাউজিং এস্টেটে তার এক আত্মীয়ের বাসায় আশ্রয় নেয়। এরপর ওই তিন অপহরণকারী মাীমের আত্মীয় ফরহাদকে অপহরণ করে ৫০ হাজার মুক্তিপণ দাবি করে। তারা পর্যায়ক্রমে তাদের এ টাকা দেয়। পরে পুলিশের আশ্রয় নিলে অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়