ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে করোনায় মৃত্যুর সংখ্যা সাড়ে ৪শ ছাড়িয়েছে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৪ জুন ২০২১   আপডেট: ১৪:৩০, ২৪ জুন ২০২১
সিলেটে করোনায় মৃত্যুর সংখ্যা সাড়ে ৪শ ছাড়িয়েছে 

দেশের উত্তর-পূর্বাঞ্চলে বিভাগ সিলেটে করোনায় মৃত্যুর সংখ্যা সাড়ে চারশত অতিক্রম করেছে।

সিলেটে প্রথম করোনা শনাক্তের পর বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫৬ জন। এর মধ্যে বুধবার (২২ জুন) সকাল আটটা থেকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে চারজনের।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিট-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নতুন শনাক্ত হওয়া ৫৮ জনই সিলেট জেলার বাসিন্দা। আর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ১৭ জন, সুনামগঞ্জ জেলার ১৯ জন, হবিগঞ্জ জেলায় ১৬ জন এবং মৌলভীবাজারে ১৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় সুস্থ হয়েছেন ৮৫ জন। সবমিলিয়ে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ২৩ হাজার ৪১ জন।

প্রতিবেদনে দেওয়া তথ্য অনুসারে, বিভাগের চার জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনা শনাক্ত রোগীর সংখ্যা সিলেট জেলায়। এ জেলায় সুস্থ এবং মৃত্যুর সংখ্যাও বেশি। এ জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৩২১ জন। এর মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ১৫ হাজার ৫৮৫ জন, আর মৃত্যু হয়েছে ৩৭৪ জনের।

সুনামগঞ্জ জেলায় শনাক্ত ২ হাজার ৯১৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৮০৩ জন, আর মৃত্যু হয়েছে ৩০ জনের। হবিগঞ্জ জেলায় শনাক্ত ২ হাজার ৬১৮ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের। মৌলভীবাজার জেলায় শনাক্ত হওয়া ২ হাজার ৭৯৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৫৯ জন, মৃত্যু হয়েছে ৩৩ জনের।

বর্তমানে সিলেট বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে আছেন ২৮৯ জন করোনা আক্রান্ত রোগী। এর বাইরে বাকিরা নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন বলে স্বাস্থ্যবিভাগের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ‌্য, গত বছরের ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম করোনা সংক্রমিত রোগীর সন্ধান পাওয়া যায়। 

সিলেট/নোমান/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়