Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮ ||  ২৩ জিলহজ ১৪৪২

ঈদের আগের রাতের এমন চিত্র দেখেনি সিলেটবাসী

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৩, ২১ জুলাই ২০২১   আপডেট: ০৮:৩৭, ২১ জুলাই ২০২১
ঈদের আগের রাতের এমন চিত্র দেখেনি সিলেটবাসী

ঘড়িতে রাত তখন ১১টা। নগরের বন্দরবাজার মোড়। সকল সড়কেই আছে দীর্ঘ যানবাহনের সারি। সড়ক আর শপিংমলেও আছে জনসমাগম। যানবাহনের সারির কারণে যানজট লেগেছে প্রধান সব সড়কে; আর জট নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশের সদস্যদের।

ঈদের আগের রাতের চিত্র এটি। এর আগে কখনও এমন চিত্র দেখেনি নগরবাসী। সাধারণত ঈদের দু'দিন আগে থেকেই ফাঁকা হতে থাকে পুরো নগর। তবে এ বছরের চিত্র ঠিক উল্টো। নগরে আছে জনসমাগম, মানুষের কোলাহল। ফলে সড়কে লেগেছে দীর্ঘ জট।

আর জনসমাগমের কারণে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে স্বাস্থ্যবিধি, এতে করোনার সংক্রমণ ঝুঁকি চরমে পৌঁছাতে পারে বলে শঙ্কা সংশ্লিষ্টদের। সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় ১১ জনের মৃত্যু হয়। আর এ সময় নতুন করে আরও ৩৩৯ জনের করোনা সংক্রমণের খবর জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

রাতে নগরের জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানাসহ একাধিক স্থান ঘুরেই এমন চিত্র দেখা গেছে। শপিংমল আর বিপণিবিতানে ক্রেতার সংখ্যা একটু কম থাকলেও ফুটপাতের কাপড়ের দোকানে ঠিকই ভিড় করতে দেখা গেছে নিম্ন আয়ের ক্রেতাদের। 

সেখানে বিক্রিও হচ্ছে জমজমাট। ভীড় রয়েছে আতর, টুপির দোকানেও। আর পশুর হাটগুলোতেও শেষদিনে ভীড় আছে ক্রেতাদের; পাশাপাশি নগরের বিভিন্ন স্থানে সড়কের পাশে গরু এবং ছাগল বিক্রি করতেও দেখা গেছে।

জিন্দাবাজারে ভ্যানগাড়ীতে কাপড় বিক্রিরত সুহেল বলছিলেন, ‘আজ শেষদিন। কাল ঈদ। অনেকেই আজকে শেষদিনে বাজারে এসেছেন। তাই তাদের বিক্রি হচ্ছে ভালো।’

বন্দরবাজারের ফুটপাতে ফল বিক্রেতা আলমগীর বলেন, ‘এবার ঈদের পরে লকডাউনের কারণে অনেকেই গ্রামে যাননি। এ কারণে আজ রাতে বেশি ভীড়।’

এদিকে সিলেট বাস টার্মিনাল থেকে বিভিন্ন উপজেলার উদ্দেশ্যে ছেড়ে গেছে বাস। তবে তাতে যাত্রী সংখ্যাও কম। একই চিত্র সিএনজি অটোরিকশা এবং লেগুনার স্ট্যান্ডেও। দীর্ঘক্ষণ অপেক্ষার পরই কম যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছে এসব যানবাহন।

এদিকে নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি সতর্কতার সাথে বিধিনিষেধ মেনে ঈদের আনুষ্ঠানিকতা পালন এবং সিসিক নির্ধারিত স্থানে পশু জবাই করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানার জন্য নগরবাসীর প্রতি আহ্বানও জানিয়েছেন।

নোমান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়