Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেলো ৯ কিশোর

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ২৪ সেপ্টেম্বর ২০২১  
৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেলো ৯ কিশোর

ঢাকার সাভার উপজেলার আশুলিয়ায় ৭ থেকে ১৮ বছর বয়সী ৯ কিশোর পাঁচ ওয়াক্ত নামাজ টানা ৪০ দিন জামাতে আদায় করায় প্রত্যেকে সাইকেল উপহার পেয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) জুম্মার নামাজ শেষে আশুলিয়ার ঘোষবাগ মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির পক্ষ থেকে তাদের হাতে সাইকেল তুলে দেওয়া হয়।

এ সময় নামাজে অংশ নেওয়া ১৭ কিশোরকে জায়নামাজ ও টুপি দেওয়া হয়। বাকি ৮০ কিশোরকে টুপি উপহার দেওয়া হয়। সবার জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।

৪০ দিন আগে মসজিদ কমিটির সভাপতি মো. মুজিবুর রহমান ও ইমাম ফরিদুজ্জামান মিলে এই ব্যতিক্রমী উদ্যোগ নেন। যেখানে অংশগ্রহণ করে ৮০ কিশোর। এর মধ্যে প্রথম স্থান হওয়া ৯ কিশোর ৯টি সাইকেল ও দ্বিতীয় স্থান হওয়া ১৭ জনসহ বাকিদের নানা উপহার দেওয়া হয়।

এ বিষয়ে মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি ও আওয়ামী লীগের নেতা মুজিবুর রহমান বলেন, কিশোর বয়সীদের নামাজে আগ্রহী করতে ইমাম সাহেবের পরামর্শে এই উদ্যোগ নেওয়া হয়। পরে ইমাম সাহেব ও মোয়াজ্জেম খলিলুরের তত্ত্বাবধানে এলাকার ৮০ জন কিশোর এই ব্যবস্থায় অংশ নেয়।

মুজিবুর রহমান বলেন, কিশোরদের যদি নামাজের মাধ্যমে ব্যস্ত রাখা যায় এবং ইসলামের দিকে আনা যায়, তাহলে তারা অন্যায় থেকে দূরে থাকবে। এতে কিশোরদের মধ্যে নামাজের আগ্রহ বাড়বে। এলাকায় অপরাধ কমে যাবে।

আগামীতে মধ্য বয়সীদের জন্য এমন উদ্যোগ নেওয়া হবে বলেও জানান তিনি। 

আরিফুল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়