ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বনপাহারাদার হত্যা: সহযােগীসহ প্রধান আসামি গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২৫ জানুয়ারি ২০২২  
বনপাহারাদার হত্যা: সহযােগীসহ প্রধান আসামি গ্রেপ্তার

কক্সবাজারের রামুর ব্যাঙডেবায় আলােচিত বনপাহারাদার হত্যা মামলার প্রধান আসামি ও তার সহযােগীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫। বান্দরবানের আলীকদম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে কক্সবাজার র‍্যাব-১৫ এর কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে এসব বিষয় নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর উপ অধিনায়ক তানভীর হাসান।

আটকরা হলেন, রামুর জোয়ারিনালা ব্যাঙডেবা এলাকার নুরুল আজিমের ছেলে সাজ্জাদ হোসেন (২০) ও একই এলাকার নুর আহাম্মদের ছেলে সানাউল্লাহ (২১)।

র‍্যাব জানায়, বনবিভাগের গাছ চুরি ও জায়গা দখল নিয়ে শত্রুতার জের ধরে গত ১৬ জানুয়ারি আনুমানিক মধ্যরাত সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী রামু বিট অফিসে গিয়ে স্থানীয় ৫ জন পাহারাদারকে অস্ত্রের মুখে জিম্মি করে টয়লেটে আটকে রাখে। অফিসের বিট কর্মকর্তা, মালির থাকার ঘর ও স্টাফ রুমের দরজায় বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর সন্ত্রাসীরা বনপাহারাদার (হেডম্যান) আলী আহম্মদের ঘরে গিয়ে তাকে ধারালাে অস্ত্র দিয়ে এলােপাতাড়ি কোপায়। এসময় তার বাড়ির আলমারী ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে সন্ত্রাসীরা।

র‍্যাব আরও জানায়, এ ঘটনায় কক্সবাজারের রামু থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। র‍্যাব-১৫ এই হত্যাকাণ্ডের বিষয়ে অবগত হয়ে জড়িতদের গ্রেপ্তারে ছায়াতদন্ত শুরু করে।

হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আসামিরা গ্রেপ্তার এড়ানাের লক্ষ্যে বান্দরবানের আলীকদমে আত্মীয়ের বাড়িতে আত্মগােপনে আছে এমন খবরে র‍্যাবের একটি দল সোমবার (২৪ জানুয়ারি) রাত ৯টার দিকে আলীকদম বাজারের পাশে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

তাদের বিরুদ্ধে রামু থানায় রুজুকৃত মামলা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাবের উপ অধিনায়ক।

তারেকুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়