ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নওগাঁয় ট্যুরিস্ট বাস ‘ভ্রমণ বিলাস’ চালু

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৪ মে ২০২২  
নওগাঁয় ট্যুরিস্ট বাস ‘ভ্রমণ বিলাস’ চালু

ইতিহাস ও ঐতিহ্যে সমৃদ্ধ সীমান্তবর্তী জেলা নওগাঁ। এই জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে আছে প্রায় অর্ধশতাধিক ঐতিহাসিক স্থাপনা। পরিবার-পরিজন নিয়ে পর্যটকদের পক্ষে একদিনে একাধিক ঐতিহাসিক স্থান দর্শন করা সম্ভব নয়। তাই স্বল্প খরচে একদিনে একাধিক ঐতিহাসিক প্রত্নত্বাত্ত্বিক নিদর্শনগুলো ভ্রমণের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই প্রথম ৩৮ জন পর্যটককে নিয়ে যাত্রা শুরু করছে ট্যুরিস্ট বাস ‘ভ্রমণ বিলাস’।

বুধবার (৪ মে) সকালে শহরের মুক্তির মোড়ে পদ্মা বাস কাউন্টার থেকে ট্যুরিস্ট বাস ‘ভ্রমণ বিলাস’ চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাসের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার   এএমএমামুন খাঁন চিশতি, নওগাঁ সড়ক পরিবহন মালিক সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা কালিমী বাবু, নওগাঁ জেলা প্রেস ক্লাব সভাপতি কায়েস উদ্দিন।

ঈদের প্রথম ৭ দিন এই ট্যুরিস্ট বাস চলবে। এরপর সপ্তাহে দুই দিন এবং পরবর্তীতে পর্যটকদের আগমনের ওপর নির্ভর করবে।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন,  পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করেই এমন ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। আমি আশা করছি, নওগাঁসহ সারা দেশের ভ্রমণ পিপাসুদের চাহিদা পূরণ করবে এই ভ্রমণ বিলাস। এতে করে নওগাঁর পর্যটন খাত দিনে দিনে আরও চাঙা হবে। পর্যটকদের মতামত ও পরার্মশকে কাজে লাগিয়ে আগামীতে এই ভ্রমণ আরও আকর্ষণীয়, আরামদায়ক ও আনন্দদায়ক করতে নানা পদক্ষেপ গ্রহণ করা হবে।

/সাজু/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়