ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মানিকগঞ্জে বাস চালকের ৯ বছর কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ২৪ মে ২০২২  
মানিকগঞ্জে বাস চালকের ৯ বছর কারাদণ্ড

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় বাস চাপায় দুই সচিব নিহতে ঘটনায় বাস চালকের নয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির অনুপস্থিতিতে এ রায় দেন। মানিকগঞ্জের আদালত পরিদর্শক আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডিত আসামি মো. আনোয়ার হোসেন দ্রুতি পরিবহণ বাসের চালক ছিলেন। তিনি ঢাকার নবাবগঞ্জ উপজেলার কামারখেলা গ্রামের মৃত হানিফের ছেলে।

আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ২ লাখ ৬ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। সেই টাকা আদায় করে নিহত দুই পরিবারকে দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

দুর্ঘটনায় নিহতরা হলেন- মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব রিজিয়া বেগম ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৩১ জুলাই ওই দুই সচিব পাজারো জিপ গাড়িতে করে গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যাচ্ছিলেন। শিবালয় উপজেলার উথলী সংযোগ মোড়ে এসে পৌঁছলে দ্রুতি পরিবহণের একটি বাস তাদের গাড়িকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে তাদের মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওইদিন বিসিক প্রধান কার্যালয় ঢাকার এজিএম মো. সামসুল হক বাদী হয়ে শিবালয় থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই নুরুল ইসলাম ভূইয়া ২০১০ সালের ১৯ আগস্ট একজনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন।

চন্দন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়