ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

নিয়োগে দুর্নীতির অভিযোগ: যবিপ্রবির উপপরিচালক মুকুল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ২৪ মে ২০২২  
নিয়োগে দুর্নীতির অভিযোগ: যবিপ্রবির উপপরিচালক মুকুল বরখাস্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ বিভাগের উপপরিচালক হায়াতুজ্জামান মুকুলকে দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রোববার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত অফিস আদেশে এ ঘোষণা দেওয়া হয়। যা সোমবার (২৩ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

একইসঙ্গে দুর্নীতির অভিযোগের বিষয়ে তদন্তের জন্য তিন সদস্যর কমিটি গঠন করা হয়েছে। জিইবিটি বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসানকে আহ্বায়ক এবং পরীক্ষা নিয়ন্ত্রক আমিনুল হককে সদস্য সচিব ও মুজাহিদুল হককে কমিটির সদস্য করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৩ মে ছিল যবিপ্রবির ডাটা অপারেটরের তিনটি পদের নিয়োগ পরীক্ষা। পরীক্ষা চলাকালে সমির কুন্ডু নামে এক পরীক্ষার্থী হলের মধ্যে মোবাইল ফোনে কথা বলছিলেন। এ সময় পরীক্ষা কেন্দ্রে থাকা শিক্ষক ড. মেহেদী হাসান সমির কুন্ডুর ফোন জব্দ করেন। একইসঙ্গে তাকে জেরা করা হলে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপপরিচালক হায়াতুজ্জামান মুকুলের সঙ্গে ফোনে কথা বলছিলেন। তার সঙ্গে ১০ লাখ টাকা চুক্তি হয়েছে ডাটা অপারেটর পদে নিয়োগ করে দেবেন বলে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নজরে আনা হলে তিনি ফোন রেকর্ড শুনে তাৎক্ষণিক হায়াতুজ্জামান মুকুলকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন। একইসঙ্গে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করেন।

জনসংযোগ বিভাগের উপপরিচালক হায়াতুজ্জামান মুকুল জানান, তিনি শিক্ষক-কর্মকর্তাদের গ্রুপিং রাজনীতির শিকার হয়েছেন। এ ঘটনার সঙ্গে তার সম্পর্ক নেই।

এ ব্যাপারে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, নিয়োগ বাণিজ্যের অভিযোগে জনসংযোগ বিভাগের উপপরিচালক হায়াতুজ্জামান মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের সুনাম যারা নষ্ট করছে, তাদের সঙ্গে প্রশাসন আপস করবে না। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের রিপোর্ট পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়