ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

কেরানীগঞ্জ হবে খেলাধুলার তীর্থস্থান: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:১০, ২ নভেম্বর ২০২৩
কেরানীগঞ্জ হবে খেলাধুলার তীর্থস্থান: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অচিরেই খেলাধুলার জন্য কেরানীগঞ্জকে তীর্থস্থানে পরিণত করার ঘোষণা দিয়েছেন ঢাকা-৩ আসনের সংসদ সদস্য ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 

তিনি বলেছেন, কেরানীগঞ্জকে স্পোর্টসের হাব হিসেবে তৈরি করা হবে। এখান থেকে দেশ সেরা খেলোয়াড় তৈরি হবে। 

বৃহস্পতিবার (২ নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, আমাদের পরবর্তী প্রজন্মের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে তাদের জন্য একটি সুন্দর শৈশব-কৈশোর উপহার দেওয়া। এ কারণে কেরানীগঞ্জের বিএনপি আমলে দখল ১৩টি মাঠ উদ্ধার করে খেলার উপযোগী করা হয়েছে।  

নসরুল হামিদ বলেন, ভবিষ্যতে আর কেউ যেন খেলার মাঠ ও খাল দখল করতে না পারে, সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। 

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলায় অংশ নেওয়ার মধ্য দিয়ে তারুণ্যের বিকাশ যেভাবে সম্ভব সেটা আর অন্য কোনোভাবে সম্ভব নয়। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য এ প্ল্যাটফর্মটা আমাদেরই রেখে যেতে হবে। বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল খেলতেন এবং ফুটবলকে ভালোবাসতেন। আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ফুটবলকে ছড়িয়ে দিতে চাই। 

তিনি আরও বলেন, আমরা নতুন নতুন মাঠ তৈরি করছি। সেখানে আমাদের ট্রেনাররা ফুটবলারদের ট্রেনিং দেবে। ফুটবল বাঙালি জাতির প্রাণের খেলা। আমাদের সে ঐতিহ্যটাকে ধরে রাখতে হবে। আশা করি আমাদের কেরানীগঞ্জ থেকে জাতীয় দলে ভালো ভালো ফুটবলার উঠে আসবে। সেদিনের প্রত্যাশায় আমরা যাত্রা শুরু করেছি।

‘সুস্থ দেহ সুন্দর মন’ স্লোগানে অনুষ্ঠিত হয় নসরুল হামিদ কিশোর ফুটবল টুর্নামেন্ট। নসরুল হামিদ স্পোর্টস একাডেমি আয়োজনে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টে   শুভাঢ্যা জুনিয়র স্পোর্টস টিমকে হারিয়ে কোন্ডা কিংস এলিভেন ২-১ গোলে জয় লাভ করে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মো. রফিক, কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই. মামুন, শুভাড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ইকবাল হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়