ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

মাঠে ফিরলেন মেসি, জয় পেল মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৯ মে ২০২৪   আপডেট: ১২:১৯, ১৯ মে ২০২৪
মাঠে ফিরলেন মেসি, জয় পেল মায়ামি

লিওনেল মেসি নেই মানে মায়ামির জয়ও নেই। মেজর লিগ সকারে (এমএলএস) আগের ম্যাচেই অরল্যান্ডো সিটির বিপক্ষে সেটা দেখা গিয়েছিল। এক ম্যাচ বাদেই মেসি ফিরলেন, মায়ামিও জিতলো। ডিসি ইউনাইটেডের বিপক্ষে ইন্টার মায়ামির জয়টি ১–০ গোলে। যোগ করা সময়ে মায়ামিকে জয়সূচক গোলটি এনে দেন লিওনার্দো কাম্পানা।

রোববার (১৯ মে) ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে ম্যাচের পুরোটা সময় জুরে দাপট দেখালেও প্রতিপক্ষের রক্ষণ ভেদ করতে পারেনি মায়ামি। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে। তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে চমক দেখান কাম্পানা। সার্জিও বুসকেটসের বাড়ানো বল ধরে দুর্দান্ত ভলিতে জাল খুঁজে নেন ইকুয়েডরিয়ান এ ফরোয়ার্ড।

ম্যাচের শুরু থেকেই বলের দখল রেখে প্রতিপক্ষের রক্ষণে হামলে পড়ে মায়ামি। মেসি–লুইস সুয়ারেজদের পাসিং ফুটবলের বিপরীতে ডিসি ইউনাইটেড চেষ্টা করে রক্ষণ সামলে প্রতি–আক্রমণের। কিন্তু মুষলধারে বৃষ্টির কারণে খেলোয়াড়দের ভারসাম্য ধরে রাখাই কঠিন হয়ে দাঁড়িয়েছিল।

ম্যাচের প্রথমার্ধে একটি ভালো সুযোগ পেয়েছিলেন মেসি। ডিসি ইউনাইটেডের বক্সের বাইরে সুয়ারেজ ফাউলের শিকার হলে ফ্রি–কিক পায় মায়ামি। তবে মেসির শট প্রতিহত হয় ডিসি ইউনাইটেডের খেলোয়াড়দের গায়ে লেগে। প্রথমার্ধে বলার মতো আর কোনো সুযোগ পায়নি মায়ামি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে অবশ্য ভালোই খেলছিল ডিসি ইউনাইটেড। কয়েকটি সুযোগও তৈরি করে তারা। তবে ধীরে ধীরে মায়ামি মাঝমাঠের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ৭০ মিনিটে আবারও মেসির মিস। তার দূরপাল্লার শট চলে যায় বারের ওপর দিয়ে। অবশেষে ম্যাচের শেষ দিকে ডিসি ইউনাইটেডের রক্ষণাত্মক ফুটবলের সুযোগ কাজে লাগিয়ে তিন পয়েন্ট তুলে নেয় মায়ামি।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে এমএলএসে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়