ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

খেলেননি মেসি, জিতেনি মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১৬ মে ২০২৪   আপডেট: ১২:৪৫, ১৬ মে ২০২৪
খেলেননি মেসি, জিতেনি মায়ামি

মেজর লিগ সকারে (এমএলএস) বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৬ মে, ২০২৪) সকালে অরল্যান্ডো সিটি এফসি’র মুখোমুখি হয় ইন্টার মায়ামি। ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। তাতে জয়ও পায়নি মায়ামি। গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে তারা।

এই ম্যাচ ড্র করলেও ইস্টার্ন কনফারেন্স টেবিলে ১৪ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মায়ামি। অন্যদিকে অরল্যান্ডো সিটি আছে টেবিলের দশম স্থানে।

মেসি না থাকায় মায়ামির আক্রমণ ভাগকে নেতৃত্ব দেন লুইস সুয়ারেজ। তার সঙ্গে ছিলেন রবার্ট টেইলর ও মাতিয়াস রোজাস। কিন্তু তারা অরল্যান্ডোর বিপক্ষে গোল হওয়ার মতো উল্লেখযোগ্য কোনো আক্রমণ শানাতে পারেনি। পুরো ম্যাচে তারা অন টার্গেটে শট নেয় কেবল তিনটি। অরল্যান্ডোও অন টার্গেটে তিনটি শট নিয়েছিল।

ম্যাচ শেষে মেসি না খেলার প্রভাব নিয়ে মায়ামির কোচ টাটা মার্টিনো বলেন, ‘যখন মেসি খেলে না তখন তার অভাবটা আসলে পূরণ হয় না। সে যা করতে পারে সেটা হয় না। বিশেষ করে ২৫ গজের মধ্যে তার খেলার যে সক্ষমতা সেটা অন্যদের পক্ষে প্রায় অসম্ভব। আজও আমরা সেটার অভাব বোধ করেছি। ১০ বছর আগে বার্সেলোনাও তার অভাব এভাবে বোধ করতো। আজকের ম্যাচে সবকিছু ঠিক ছিল, কেবল মেসির ভূমিকাটা অনুপস্থিত ছিল। যখন প্রতিপক্ষ পেছনে থাকে, জমাট রক্ষণে খেলে তখন মেসি একটা সমাধান বের করে ফেলে।’

মেসি মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় মায়ামি জিতেছে ১৫টিতে, ড্র করেছে ৭টিতে এবং হেরেছে ৩টিতে। মেসি যখন ছিল না তখন সব ধরনের প্রতিযোগিতায় মায়ামি জিতেছিল ২টিতে, ড্র করেছিল ৪টিতে এবং হেরেছিল ৭টিতে। এই পরিসংখ্যানেই স্পষ্ট বোঝা যায় মেসির প্রভাবে ঠিক কতোটা বদলে গেছে মায়ামি।

এমএলএস’র এই মৌসুমে আর্জেন্টাইন অধিনায়ক গোল করেছেন ১২টি আর অ্যাসিস্ট করেছেন ১৩টি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ