ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

এমএলএস’র সবচেয়ে দামি খেলোয়াড় মেসি কতো টাকা বেতন পান?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ১৭ মে ২০২৪  
এমএলএস’র সবচেয়ে দামি খেলোয়াড় মেসি কতো টাকা বেতন পান?

লিওনেল মেসি ঠিক কতো টাকার চুক্তিতে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন সেটা তখন জানা যায়নি। টাকার অঙ্কটা ছিল গোপন। তবে এক বছরের মাথায় প্রকাশিত হলো মায়ামিতে তার প্রাপ্ত টাকার অংশ।

মেজর লিগ সকার (এমএলএস) খেলোয়াড় সংঘ একটি পরিসংখ্যান প্রকাশ করেছে। সেটা অনুযায়ী মেসি বছরে মূল বেতন পান ২০.৪৫ মিলিয়ন ডলার। অর্থাৎ আড়াই বছরের চুক্তিতে তিনি মায়ামি থেকে মোট পাবেন ১৫০ মিলিয়ন ডলারের মতো।

এর বাইরে অবশ্য অন্যান্য সুযোগ-সুবিধা আছে আর্জেন্টাইন অধিনায়কের। বিশেষ করে অ্যাডিডাসের সঙ্গে তার এন্ডোর্সমেন্ট ও ব্রডকাস্ট পার্টনার অ্যাপলের সঙ্গে লভ্যাংশ ভাগাভাগির চুক্তি থেকেও ভালো আয় করেন তিনি।

২০.৪৫ মিলিয়ন মূল বেতন নিয়ে মেসি এমএলএস’র সবচেয়ে দামি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বছরে ১৫.৪৪ মিলিয়ন নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন টরেন্টো এফসি’র ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিগনি। আর মেসির সতীর্থ সার্জিও বুসকেটস ৮.৭৭ মিলিয়ন নিয়ে আছেন তালিকার তৃতীয় স্থানে।

এক বছর আগে শিকাগো ফায়ারের ফরোয়ার্ড জারদান শাকিরি ছিলেন এমএলএস’র সবচেয়ে দামি খেলোয়াড়। তবে এখন ৮.১৫ মিলিয়ন ডলার বেতন নিয়ে নেমে গেছেন চতুর্থ স্থানে।

এক মৌসুমে মায়ামি খেলোয়াড়দের মোট মূল বেতন দেয় ৪১.৬৮ মিলিয়ন ডলার। যা মেজর লিগ সকারের অন্য যেকোনো ক্লাবের তুলনায় সর্বোচ্চ। টরেন্টো সিটি দেয় ৩১.৪১ মিলিয়ন ডলার। শিকাগো দেয় ২৫.১৩ মিলিয়ন, নাশভিলে দেয় ২১.৪ মিলিয়ন আর এফসি সিনসিনাটি দেয় ১৮.৭১ মিলিয়ন।

শুধু তাই নয়, মেজর লিগের সামগ্রিক কম্পেসেসনের পরিমাণও বেড়েছে। ২০২৩ সালে যা মোট ছিল ৫ লাখ ২৮ হাজার ৯৮৪ ডলার। ১২.৪ শতাংশ বেড়ে এবার সেটা হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৩৯০ ডলার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়