ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

মাদারীপুর-৩

স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:১৮, ২৩ ডিসেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার অভিযোগ

সংবাদ সম্মেলনে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা সিদ্দিকী

মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা সিদ্দিকীর কর্মী এসকান্দার খা (৬৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৩ ডিসেম্বর) ভোরের দিকে মাদারীপুরের কালকিনিতে ঘটনাটি ঘটে। হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। মিছিলটি কালকিনি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। তারা এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন।

এদিকে, শনিবার সন্ধ্যায় ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা সিদ্দিকী। তিনি দাবি করেন, তার কর্মী এসকান্দার খাকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছেন আওয়ামী লীগ সমর্থকরা।

তিনি আরও দাবি করেন, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান এবং মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ সন্ত্রাসী কর্মকাণ্ড করে যাচ্ছেন। 

নিহত এসকান্দার উপজেলার লক্ষিপুর এলাকার ভাটাবালী গ্রামের আয়ুব আলী খার ছেলে। 

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থীর কর্মী এসকান্দার খা আজ ফজরের নামাজ শেষে বাড়ি ফিরছিলেন। এসময় নৌকার প্রার্থীর কিছু সমর্থক এসে এসকান্দারকে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে এসকান্দার খাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এসকান্দার খা চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত এসকান্দার খা

নিহত এসকেন্দার আলী খার ছেলে মিলন খা বলেন, ‘আমার বাবাকে নৌকার লোকজনে হত্যা করেছে। আমি বিচার চাই। আমার বাবা তাহমিনা সিদ্দিকীর ‘ঈগল’ প্রতীকের সমর্থক ছিলেন।’ 

আওয়ামী লীগ প্রার্থীর কর্মী লক্ষিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল বেপারী বলেন, ‘এসকান্দার মারা গেছেন তার পারিবারিক দ্বন্দ্বের কারণে, কোনো রাজনৈতিক কারণে নয়। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য কুচক্রী মহল উঠে পড়ে লেগেছে আমাদের বিরুদ্ধে।’

স্বতন্ত্র প্রার্থী তাহমিনা সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন বলেন, ‘গত বৃহস্পতিবার বিকেলে ‘ঈগল’ প্রতীকের শান্তিপূর্ন মিছিলে বোমা হামলা করে ১০ জনকে আহত করেন নৌকার সমর্থকরা। ওই ঘটনায় প্রশাসন কঠিন ব্যবস্থা নিলে আজ এসকান্দার খাকে এভাবে খুন হতে হতো না।’

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আলাউল ইসলাম বলেন, এই বিষয়ে পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থীর করা অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আব্দুস সোবহান গোলাপের সমর্থক লোকমান সরদার। তিনি বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধীদের জেরে হত্যকাণ্ডের ঘটনাটি ঘটেছে। এখানে রাজনৈতিক বিরোধ নেই। 

এ বিষয়ে জানতে মাদারীপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী আব্দুর সোবহান গোলাপের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বেলাল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়