ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ইটভাটা উচ্ছেদের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪  
ইটভাটা উচ্ছেদের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

রাজশাহীর মোহনপুর উপজেলায় ইটভাটা উচ্ছেদের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভুক্তভোগী গ্রামবাসী। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচি শেষে গ্রামবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিহা ফাতিমাতুজ্-জোহরাকে লিখিত অভিযোগ দেয়া হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মোহনপুরের রায়ঘাটি ইউনিয়নের বাসিন্দা সুরঞ্জিত সরকার, গোলাম রাব্বানী, আশরাফ হোসেন, মো. জামাল, মো. মজিবর, শামসুর রহমান, মো. সাইদুর প্রমুখ। মানববন্ধনে এলাকার কৃষক, মৎস্যজীবীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। 

বক্তারা বলেন, রাজশাহী-নওগাঁ মহাসড়কের পাশে হাটরা কালিতলা এলাকায় একটি ইটভাটা অবৈধভাবে চলছে। এই ইটভাটায় কাঠ পোড়ানোর কারণে কালো ধোঁয়ায় ফসলের ক্ষতি হচ্ছে। ইটভাটার জন্য সড়ক-মহাসড়ক দিয়ে মাটি পরিবহন করা হচ্ছে। এ সব মাটি গাড়ি থেকে মহাসড়কে পড়ছে। অল্প বৃষ্টিতেই রাস্তা কর্দমাক্ত হয়ে উঠছে। এলাকায় ঘন ঘন দুর্ঘটনা ঘটছে। তাই তারা দ্রুত ইটভাটাটি বন্ধ করার দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে মোহনপুরের ইউএনও সাবিহা ফাতিমাতুজ্-জোহরা বলেন, ‘আজকে এ ব্যাপারে মানববন্ধন হয়েছে। আমিও একটা লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টা আমি তদন্ত করে দেখব। তারপর এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।’ 

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়