ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

যশোর সেনানিবাসে সমরাস্ত্র প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ২৪ মার্চ ২০২৪  
যশোর সেনানিবাসে সমরাস্ত্র প্রদর্শনী শুরু

যশোর সেনানিবাসে শুরু হয়েছে ছয় দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী। রোববার (২৪ মার্চ) বিকেল ৩টায় বেলুন উড়িয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ  মাহবুবুর রশীদ। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য এসএম ইয়াকুব আলী ও যশোর-৬ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল ইসলাম। এছাড়া উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে বক্তব্য রাখেন জিওসি মেজর জেনারেল মোহাম্মদ  মাহবুবুর রশীদ। তিনি সেনাবাহিনীর গৌরব উজ্জ্বল ইতিহাস এবং ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে দেশের সার্বভৌমত্ব রক্ষা ও উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। পরে তিনি প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

আগামী ৩০ মার্চ পর্যন্ত চলবে এই সমরাস্ত্র প্রদর্শনী। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী। বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন আর্মস এবং সার্ভিলেনের কার্যক্রম, মহান মুক্তিযুদ্ধ, যশোর সেনানিবাসের সংক্ষিপ্ত ইতিহাস, দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর ভূমিকা ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল  ইতিহাস ও সাফল্য তুলে ধরা হচ্ছে। 

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়