ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

‘আলুর মজুত কম হলে দাম বৃদ্ধি রোধে আগেভাগেই আমদানি’

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:৪৫, ৩০ এপ্রিল ২০২৪
‘আলুর মজুত কম হলে দাম বৃদ্ধি রোধে আগেভাগেই আমদানি’

বক্তব্য রাখছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম সফিকুজ্জামান।

বর্তমানে বাজারে আলুর দামের লক্ষণ ভালো নয় বলে মন্তব্য করে মজুত কম হলে দাম বৃদ্ধি রোধে আগেভাগেই আলু আমদানি করা হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকারের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে মুন্সীগঞ্জের বাজার মনিটরিংয়ে শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডিজি বলেন, এই মুহূর্তে আলুর কেজি হওয়া উচিত ছিলো ৩০-৩৫ টাকা, কিন্তু তা ৩৫ থেকে ৫০ টাকা। এটি ভালো লক্ষণ নয়। আমাদের আলু আবার আসবে আগামি মৌসুমে। এখন আমরা আলুর মজুদের তথ্য নিচ্ছি। মজুদ ও চাহিদার অসামঞ্জস্য থাকে, চাহিদার তুলনায় যদি মনে হয় মজুত কম আছে, তবে আমরা আলু আমদানি আগে থেকেই খুলে দিবো। তার আগে আমরা আলু মজুতের হিসেবটি দেখছি।

তিনি আরও বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আমরা বাস্তবায়ন করবো। কৃষি বিপণন অধিদপ্তর মূল্য ঠিক করে দিবেন; তা বাস্তবায়নে আমরা মাঠে কাজ করবো।

এদিকে বাজারে অভিযান কালে ভোজ্যতেল ও মাংসের দোকান ঘুরে দেখেন ডিজি। এসময় খোলা ড্রামে করে সয়াবিন তেল বিক্রি না করতে বলা হয় ও মুনাফা লাভের জন্য পাম তেলকে সয়াবিন তেল বলে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের সচেতন করেন মহাপরিচালক।

সফিকুজ্জামান বলেন, ভোজ্যতেলের বিষয়ে যে আইন রয়েছে তা বাস্তবায়নের জন্য সকলকে সচেতন করা হচ্ছে। রোজার পরে বর্তমানে বিভিন্ন নিত্যপণ্যের দাম স্থিতাবস্থায় রয়েছে।

অভিযানে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন, পুলিশ সুপার মো. আসলাম খান, ভোক্তা অধিকার মুন্সীগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসিফ আল আজাদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

রতন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়