ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

উপজেলা নির্বাচন: কুষ্টিয়ায় ৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ৩০ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচন: কুষ্টিয়ায় ৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুষ্টিয়ার চার উপজেলায় ছয় জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী রয়েছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে কুষ্টিয়া সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আবু আনছারের কার্যালয়ে উপস্থিত হয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

কুষ্টিয়া জেলার দৌলতপুর, ভেড়ামারা, মিরপুর ও কুমারখালী উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। এর জন্য প্রতীক বরাদ্দ করা হবে আগামী ২ মে।

মনোনয়নপত্র প্রত্যাহারের পর ভেড়ামারা উপজেলায় প্রতিদ্বন্দ্বী না থাকায় মো. আবু হেনা মোস্তফা কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে দৌলতপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. হাসানুল আসকার, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা খাতুন ও মোছা. রেবেকা খাতুন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. আক্তারুজ্জামান মিঠু ও ভাইস চেয়ারম্যান মো. মিনারুল ইসলাম তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। কুমারখালী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. মুস্তাফিজুর রহমান তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এ নিয়ে ছয় জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের পর দৌলতপুর উপজেলায় চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন; মিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন; ভেড়ামারা উপজেলায় চেয়ারম্যান পদে মো. আক্তারুজ্জামান মিঠু তার মনোনয়নপত্র প্রত্যাহারের পর আবু হেনা মোস্তফা কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন, তবে ভাইস চেয়ারম্যান পদে সাত জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন এবং কুমারখালী উপজেলায় চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়