ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

মাদারীপুরের কালকিনিতে ২ ঘণ্টায় ৩ শতাংশ ভোট

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২১ মে ২০২৪   আপডেট: ১১:৫৪, ২১ মে ২০২৪
মাদারীপুরের কালকিনিতে ২ ঘণ্টায় ৩ শতাংশ ভোট

দ্বিতীয়ধাপে অনুষ্ঠিত হচ্ছে মাদারীপুরের কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টায় শুরু হয় এই ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

মঙ্গলবার (২১ মে) সকাল ১০টার দিকে কালকিনির পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৮নং ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, এই ভোটকেন্দ্রে ভোট পড়েছে ৯৮টি। অর্থাৎ ২ ঘণ্টায় ৩% ভোট পড়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। অথচ এই ভোট কেন্দ্রে মোট ভোটার ৩২৬৮। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৬৪৩, আর নারী ভোটারের সংখ্যা ১৬২৫। 

এছাড়া অন্যান্য ভোটকেন্দ্রগুলোতেও ভোটারের উপস্থিতি তেমন নেই। অধিকাংশ ভোট কেন্দ্রেই ভোটারের উপস্থিতি কম দেখা গেছে।

পাঙ্গাশিয়া ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রঞ্জন কুমার বোস বলেন, সকালের দিকে ভোটারের উপস্থিতি কম। আশা করছি, দুপুরের পর বাড়বে। এখন পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন করছেন।

কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৮ হাজার ৬৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৭২ জন ও নারী ভোটারের সংখ্যা ৯০ হাজার ৮১ জন। এছাড়া অন্যান্য ভোটার রয়েছেন একজন। মোট ভোটকেন্দ্র ৭৩টি।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্ততি রয়েছে।

মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হচ্ছে। কোথায় কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি।

বেলাল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়