ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

অবৈধ সম্পদ: আকরাম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২১ মে ২০২৪  
অবৈধ সম্পদ: আকরাম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

বিপুল প‌রিমাণ সম্প‌দের তথ‌্য গোপন এবং আয় ব‌হির্ভূত সম্পদ অর্জ‌নের অভিযোগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতরের (এনএসআই) সহকারী পরিচালক মো. আকরাম হোসেন ও তার স্ত্রী সুরাইয়া পারভীনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২১ মে) দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলা করেন উপ-পরিচালক মো. মশিউর রহমান।

মামলার এজাহারে বলা হয়, মো. আকরাম হোসেন দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে এক কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৫২০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। একইসঙ্গে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দেওয়া ছাড়াও স্ত্রী সুরাইয়া পারভীনের সঙ্গে যোগসাজশে অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৬ কোটি ৭০ লাখ ৩৯ হাজার ৩৬২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করেন। সেই সম্পদ ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এজাহারে বলা হয়, আকরা‌মের স্ত্রী সুরাইয়া পারভীন মেসার্স স্টার ইলেকট্রো ওয়ার্ল্ড ও ট্রাভেলস লিমিটেডের স্বত্বাধিকারী হলেও এগুলো প্রকৃতপক্ষে মো. আকরাম হোসেনের বেনামি প্রতিষ্ঠান। সুরাইয়া পারভীনের নামে আয় দেখালেও মূলত তার কোনও আয়ের উৎস ছিল না। তার নামে ব্যবসা থেকে বিপুল পরিমাণ আয় দেখানো হয়েছে। মো. আকরাম হোসেন তার স্ত্রীকে ব্যবসায়ী হিসেবে দেখিয়ে নিজের অবৈধ সম্পদকে বৈধ করার প্রয়াস চালিয়েছেন। সুরাইয়া পারভীন তার স্বামীকে বেনামে প্রতিষ্ঠান খুলতে সহযোগিতা করেন। তিনি ব্যাংকে বিপুল অর্থ লেনদেন করে স্বামীকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগদখলে রাখতে সহায়তা করেন। অবৈধ সম্পদকে বৈধ করতে সহযোগিতা করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন সুরাইয়া পারভীন।

এছাড়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আলাদাভাবে সুরাইয়া পারভীনের বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন দুদকের প্রধান কার্যালয়ের সাবেক উপ-পরিচালক মো. মশিউর রহমান।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়