ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ভোটকেন্দ্রের ভেতরে ফাঁকা, বাইরে জটলা 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২১ মে ২০২৪  
ভোটকেন্দ্রের ভেতরে ফাঁকা, বাইরে জটলা 

একটি কেন্দ্রের বাইরে মানুষের জটলা দেখা যায়

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রের ভেতরে ভোটারদের উপস্থিতি তেমন দেখা না গেলে কেন্দ্রের বাহিরে মানুষের জটলা ছিল। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা ভোটগ্রহণ শুরু পর বিভিন্ন ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে মঙ্গলবার ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ করা হয়। এ নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। কোনো প্রার্থীকে দলীয় প্রতীক দেয়নি আওয়ামী লীগ। দলীয় প্রতীক না থাকলেও প্রতিদ্বন্দ্বিতা করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। বিএনপি ও সমমনা দলগুলো ভোটে না থাকায় ভোটার উপস্থিতি কম ছিল।

সকাল হতে উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম৷ তবে কেন্দ্রের বাইরে বিপুল সংখ্যক লোকজন দেখা গেছে। প্রার্থীরা বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়ছে।

কালিয়াকৈর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন সিকদার ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিম আজাদ।

এদিকে, উপজেলা নির্বাচনে তফসিল ঘোষণার পর থেকে বিএনপিসহ সমমনা দলগুলোর নেতাকর্মীরা জনগণকে ভোট বর্জনের আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একই দলের হওয়ায় নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ কম দেখা গেছে। এছাড়া নিজ দলীয় নেতাকর্মীদের মধ্যে বিভেদের কারণেও অনেকে ভোট দিতে আসেননি। 

অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও উপজেলার ভান্নারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাজুখান উচ্চবিদ্যালয়, লস্করচালা উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি দেখা যায়। সেখানে ভোটারদের লাইনও ছিল। 

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদ দুপুরে দিকে বলেন, নির্বাচন সুষ্ঠু করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিছু কিছু কেন্দ্রে সকালে ভোটার উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে। 

নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে কালিয়াকৈর উপজেলা পরিষদ গঠিত। সেখানে মোট ভোটার ৩ লাখ ৬৩ হাজার ৭৯৪ জন৷ এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়