ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

ভিনিসিউসের জোড়া গোলে সমতা নিয়ে ফিরলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১ মে ২০২৪   আপডেট: ১২:১৮, ১ মে ২০২৪
ভিনিসিউসের জোড়া গোলে সমতা নিয়ে ফিরলো রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার দিবাগত রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় রিয়ালের হয়ে দুটি গোলই করেছেন ভিনিসিউস জুনিয়র। অন্যদিকে বায়ার্নের হয়ে লিরয় সানে ও হ্যারি কেন একটি করে গোল করেন।

বায়ার্নের ঘরের মাঠে এদিন ম্যাচের ২৪ মিনিটেই লিড নেয় রিয়াল। এ সময় মাঝমাঠ থেকে টনি ক্রুসের রক্ষণভাগ চেড়া পাস ডি বক্সের ভেতরে ঢুকতেই ডান পায়ের শটে ম্যানুয়েল ন্যয়ারকে পরাস্ত করে জালে জড়ান ভিনিসিউস। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর পরই অবশ্য সমতা ফেরায় বায়ার্ন। ৫৩ মিনিটের মাথায় ডান দিক দিয়ে আক্রমণে উঠেন সানে। এরপর বক্সের মধ্যে ঢুকে দূরের পোস্টে বাম পায়ে কোনাকুনি শট নেন। সেটি বুলেট গতিতে জালে জড়ায়।

চার মিনিট পরেই এগিয়ে যায় বাভারিয়ানরা। এ সময় ডি বক্সের মধ্যে জামাল মুসিয়ালাকে ফাউল করেন লুকাস ভাসকেজ। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে হ্যারি কেন গোল করে এগিয়ে নেন বায়ার্নকে।

এই গোলে তারা ৮১ মিনিট পর্যন্ত এগিয়ে থাকে। ৮২ মিনিটের মাথায় রদ্রিগোকে বক্সের মধ্যে ফাউল করেন বায়ার্নের কিম মিন-জায়ে। তাতে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে ৮৩ মিনিটের সময় ভিনিসিউস গোল করে সমতা ফেরান। শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এর ফলে ফাইনালে যাওয়ার সুযোগ উভয় দলের সামনেই রইলো। ফিরতি লেগ রিয়ালের মাঠে হওয়ায় তারা কিছুটা সুবিধা পাবে। সেই সুবিধা কাজে লাগিয়ে রেকর্ড ১৫তম শিরোপা জয়ের পথে এগিয়ে যেতে পারে কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়