ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৮ মার্চ ২০২৪  
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

ফেরি সার্ভিস, লঞ্চসহ বিভিন্ন নৌযান সুষ্ঠুভাবে চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতে সমন্বয় সভা।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী ও যানবাহন পারাপারে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি লঞ্চ ও ১৫টি ফেরি চলাচল করবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ১১টায় রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ফেরি ও লঞ্চ ঘাটে যাত্রী সাধারণের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে ফেরি সার্ভিস, লঞ্চসহ বিভিন্ন নৌযান সুষ্ঠুভাবে চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে সমন্বয় সভার আয়োজন করা হয়েছে। এই সমন্বয় সভার সভাপতি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

আবু কায়সার খান বলেন, ঈদে ঘরে ফেরা ও ঈদ পরবর্তী কর্মে ফেরা যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে ও পরে মোট ছয় দিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দুর্ঘটনা এড়াতে মালামালবাহী নৌযান, বালুবাহী বাল্কহেড ও অপচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ থাকবে। এছাড়া ঘাটে যাত্রী ও যানবাহন চলাচলে ১৫টি ফেরি, ২০টি লঞ্চ চলাচল করবে। পরিবহন, ফেরি ও লঞ্চে যারা কর্মরত থাকবে তাদের নির্দিষ্ট পোশাক ও পরিচয় পত্র বাধ্যতামূলক থাকতে হবে। এসময় ঘাট হয়ে ২১টি জেলায় ঈদ যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা থাকবে। এসময় ঘাট এলাকায় চাঁদাবাজি বন্ধে আমাদের জিরো টলারেন্স থাকবে।

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোসাম্মৎ মোর্শেদা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চাকমা, গেয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রাণবন্ধু চন্দ্র, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার মো. সালাউদ্দিন, বিআইডব্লিউটিএ'র উপ-পরিচালক (পোর্ট অফিসার) মো. সাজ্জাদুর রহমান প্রমুখ।

রবিউল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়