ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চাঁদপুরে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২৮ মার্চ ২০২৪  
চাঁদপুরে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগ

চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় একজন প্রার্থী বহিষ্কার ও মোবাইলসহ একজনকে আটক হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এই ২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

২০২৪ সালের জানুয়ারিতে ৫৯৪ জন প্রার্থীর লিখিত পরীক্ষা বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজে সকাল ১০টা হতে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। পরীক্ষা আরম্ভ হওয়ার পর পরীক্ষার্থী জাবের হোসেন (১৯) শৌচাগারে যাওয়ার সময় সন্দেহ হওয়ায় শরীর তল্লাশি করে পায়ের জুতা ও মোজার ভিতরে লুকানো অবস্থায় নকল পাওয়া যায়। পরে তাকে নিয়োগ বোর্ড অসদুপায় অবলম্বনের দায়ে তাৎক্ষণিক হল থেকে বহিষ্কার করে।

পরীক্ষা চলাকালীন ২০৭ নম্বর কক্ষে পরীক্ষার্থী মো. লিমন (১৯) তার ব্যবহৃত ফোন থেকে গোপনে পরীক্ষার প্রশ্ন দেওয়ার পর প্রশ্নের ছবি তুলে উত্তর প্রেরণের জন্য বাহিরে পাঠায়। বিষয়টি পরীক্ষা হলে দায়িত্বরত পুলিশ অফিসারের দৃষ্টিগোচর হলে মোবাইলসহ তাকে আটক করা হয়। আটককৃত লিমনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে এ দু'জন প্রার্থী লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার বিষয়ে নিয়োগ বোর্ড সভাপতি চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ শতভাগ স্বচ্ছতা ও নিরেপক্ষতার সাথে সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর। যারা অসদুপায় অবলম্বনের চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে আমাদের আইনি পদক্ষেপ চলমান থাকবে। উক্ত দু'জন প্রার্থী থেকে শিক্ষা নিয়ে আগামীতে কেউ যেন অসদুপায় অবলম্বন না করে সে বিষয়ে সকলকে সতর্ক করছি।

অমরেশ/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়